আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > সুপারকাপ জিতে সবাইকে ছাড়িয়ে লিওনেল মেসি

সুপারকাপ জিতে সবাইকে ছাড়িয়ে লিওনেল মেসি

সুপারকাপ জিতে সবাইকে ছাড়িয়ে লিওনেল মেসি

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

জাতীয় দলে ব্যর্থ হলেও প্রিয় ক্লাবের জার্সিতে প্রথম সুযোগেই শিরোপা জিতলেন লিওনেল মেসি। এবারই প্রথম স্প্যানিশ সুপার কাপ হল স্পেনের বাইরে। এই প্রথম দুই লেগের পরিবর্তে লড়াইটা হল এক ম্যাচের। মরক্কোর তানজিয়ারে রোববার রাতের এই লড়াইয়ে ২-১ গোলে জিতেছে বার্সেলোনা।

এই শিরোপা জয়ের মাধ্যমে নতুন রেকর্ড গড়েছেন আর্জেন্টাইন সুপারস্টার মেসি। বার্সেলোনা ক্লাবের হয়ে তিনিই এখন সবচেয়ে সফল খেলোয়াড়। কারণ ক্লাবের হয়ে তিনি সবচেয়ে বেশি সংখ্যক শিরোপা জিতেছেন। বার্সেলোনার হয়ে এটি তার ৩৩তম শিরোপা। মেসির পরই আছেন আন্দ্রেস ইনিয়েস্তা। বার্সেলোনার হয়ে ৩২টি শিরোপা জিতেছেন তিনি।

ম্যাচের ৯ মিনিটে লুইস মুরিয়েলের কাছ থেকে বল পেয়ে সেভিয়াকে এগিয়ে দেন পাবলো সার্বিয়া কিন্তু রেফারি শুরুতে অফসাইডের জন্য গোল বাতিল করেন। পরে রিপ্লে দেখে গোলের বাঁশি বাজান তিনি। ১৬ মিনিটে মেসির বুলেট গতির শট ঠেকিয়ে দেন সেভিয়া গোলকিপার। ২ মিনিট পর ব্যর্থ করে দেন জর্দি আলবার চেষ্টা। ২৭ মিনিটে মেসি আর ৩৮ মিনিটে সুয়ারেজ দুটি সুযোগ মিস করেন।

৪২ মিনিটে বার্সেলোনাকে সমতায় ফেরান জেরার্ড পিকে। মেসির ফ্রি কিক পোস্টে লাগলে সুযোগ এসে যায় এই ডিফেন্ডারের সামনে। সুবর্ণ সুযোগ হাতছাড়া করেননি তিনি। ৭৮ মিনিটে খুব কাছে থেকে মেসির শট ফিরিয়ে দেন সেভিয়া গোলকিপার। তিন মিনিট পরেই বার্সেলোনাকে জয়সূচক গোল উপহার দেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী দলের সদস্য উসমান ডেম্বেলে।

এই নিয়ে স্প্যানিশ সুপার কাপের ১৩তম শিরোপা জিতল বার্সেলোনা। গতবার তাদের হারিয়ে দ্বিতীয় সর্বোচ্চ দশম শিরোপা জিতেছিল চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে