আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > লর্ডসে ভারতের লজ্জার রেকর্ড

লর্ডসে ভারতের লজ্জার রেকর্ড

লর্ডসে ভারতের লজ্জার রেকর্ড ১

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

বৃষ্টি যেন পিছুই ছাড়ছে না লর্ডস টেস্টকে। প্রথম দিনে একটি বলও মাঠে গড়ায়নি। দ্বিতীয় দিনের শুরুতে টসে জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ইংলিশ দলপতি জো রুট। তবে খেলা আধা ঘন্টা গড়ানোর পরই আবারও বৃষ্টি বাঁধায় বন্ধ হয় খেলা।

বৃষ্টি বিঘ্নিত দ্বিতীয় দিনে ভারত নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১০৭ রানে গুটিয়ে গেছে। প্রথম সেশনে বৃষ্টির আগেই ভারতীয় ব্যাটসম্যানদের উপর ঝড় বইয়ে দেন ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন।

লর্ডসে ভারতের লজ্জার রেকর্ড ২

দলীয় ১০ রানের মধ্যে ভারতীয়রা দুই ওপেনারকে হারায়। জেমস অ্যান্ডারসনের জোড়া আঘাতে শুরুতেই সাজঘরে ফিরেছেন মুরালি বিজয় (০) আর লোকেশ রাহুল (৮)। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে ৬.৩ ওভারে ২ উইকেটে ১১ রান সংগ্রহ করে ভারত।

বৃষ্টির পরও এই চাপ কাটিয়ে উঠতে পারেনি তারা। উল্টো নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ভারতীয়রা। চেতেশ্বর পুজারা ১ রান করে রান আউটের শিকার হয়েছেন। ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলি কিছুটা প্রতিরোধ করলেও বেশিক্ষণ টিকতে পারেননি তিনি।

২৩ রান করে ক্রিস ওকসের বলে বাটলারের হাতে ক্যাচ দিয়ে আউট হয়েছেন। এরপর হার্দিক পান্ডিয়া ১১, দীনেশ কার্তিক ১, আজিঙ্কা রাহানে ১৮ রান করে আউট হয়েছেন। শেষ দিকে অলরাউন্ডার রবিচন্দন অশ্বিন কিছুটা ধরে খেলে লড়াইয়ের ইঙ্গিত দিলেও তা কাজে আসেনি।

তিনি ২৯ রান করে ব্রডের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে আউট হয়েছেন। মোহাম্মদ শামি ১০ রান করলেও কুলদ্বীপ যাদব ও ইশান্ত শর্মা কোনো রান তোলার আগেই আউট হলে ভারতের প্রথম ইনিংস থামে ১০৭ রানে। ইংল্যান্ডের হয়ে অ্যান্ডারসন একাই দখল করেন ৫ উইকেট

২ টি উইকেট নেন ক্রিস ওকস। ১টি করে উইকেট গেছে স্টুয়ার্ট ব্রড ও স্যাম কুরানের ঝুলিতে। এরপরই দিনের খেলা সমাপ্তি ঘোষণা করেন আম্পায়াররা। তৃতীয় দিনের শুরুতে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নামবে ইংল্যান্ড।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে