আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > শুটিংয়ে অক্সিজেন সিলিন্ডারই ছিল ইমরানের ভরসা

শুটিংয়ে অক্সিজেন সিলিন্ডারই ছিল ইমরানের ভরসা

শুটিংয়ে অক্সিজেন সিলিন্ডারই ছিল ইমরানের ভরসা

প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

সংগীতশিল্পী ইমরান মানেই নতুন চমক। ইমরান ভক্তরা সব সময় এই গায়কের নতুন গান ও ভিডিওর জন্য উন্মুখ হয়ে থাকেন। ইমরানও ভক্তদের কথা চিন্তা করেই নতুন নতুন চমক নিয়ে নিজেকে সাবলীলভাবে উপস্থাপন করেন ভক্তদের সামনে।

সেই ধারাবাহিকতায় ইমরান বিশেষভাবে ভারতের জম্মু ও কাশ্মীরের লাদাখে নির্মাণ করলেন নতুন মিউজিক ভিডিও। গানের নাম ‘আমার এ মন’। গানের কথা লিখেছেন রবিউল ইসলাম জীবন। গানটির সুর ও সংগীত করেছেন ইমরান নিজেই। আসছে ঈদে প্রযোজনা প্রতিষ্ঠান গানচিল মিউজিকের ব্যানারে এই মিউজিক ভিডিওটি প্রকাশিত হবে।

এই প্রথম বাংলাদেশি কোনো গানের শুটিংহলো জম্মু ও কাশ্মীরে। সংগীতশিল্পী ইমরান ভারতের জম্মু-কাশ্মীরের লাদাখে একটি মিউজিক ভিডিওর শুটিং করেছেন। কিন্তু এবারই প্রথম কোনো শুটিংয়ে অক্সিজেন সিলিন্ডার রেখেছিলেন জনপ্রিয় এই গায়ক। অক্সিজেন সিলিন্ডার রাখার প্রয়োজনীয়তা অনুভব করেছিলেন।

কিন্তু কেন? উত্তরে ইমরান বলেন, ‘অনেক রোমাঞ্চকর অভিজ্ঞতা হয়েছে এবার। লাদাখে অনেক উঁচু জায়গায় আমাদের উঠে শুটিং করতে হয়েছিল। বেশি উঁচু জায়গায় উঠতে গিয়ে শ্বাস-প্রশ্বাস নিতে কষ্ট হয়েছিল। এ জন্যই মূলত অক্সিজেন সিলিন্ডার আমরা সারাক্ষণ সঙ্গে রেখেছিলাম। শুটিংয়ের জন্য সবাই আমরা পরিশ্রম করেছি। দর্শক-শ্রোতা গানটি পছন্দ করলে কষ্ট সার্থক হবে।’

লাদাখে বলিউড ও টলিউডের অনেক ছবির গানের শুটিং হয়। এত দিন চলচ্চিত্রে এসব লোকেশন দেখেছিলেন ইমরান। নিজের গাওয়া গানের শুটিং লাদাখে করতে পেয়ে বেশ উচ্ছ্বসিত তিনি। এ প্রসঙ্গে ইমরান বলেন, “যে গানের শুটিং করেছি তার শিরোনাম হলো ‘আমার এ মন’। অনেক রোমান্টিক একটা গান। গানের কথা ও ভাবের সঙ্গে মিল রেখেই আমরা অন্য রকম একটা লোকেশন খুঁজছিলাম। পরে লাদাখেই শুটিং করার সিদ্ধান্ত নিই। শুটিংয়ের জন্য অনুমতিও আমরা নিয়েছিলাম। কয়েক ঘণ্টা জার্নি করে আমরা এক জায়গা থেকে আরেক জায়গায় গিয়েছি। এটুকু বলতে পারি, গানের পাশাপাশি দর্শক লোকেশনও পছন্দ করবেন।”

মিউজিক ভিডিও সম্পর্কে ইমরান বলেন, ‘জীবনে অনেক মিউজিক ভিডিওর কাজ করেছি, তবে এই কাজটির অভিজ্ঞতা সবচেয়ে রোমাঞ্চকর! বলিউড এবং টলিউডের বিখ্যাত অভিনেতা-অভিনেত্রীরা সেখানে গিয়ে শুটিং করে থাকেন। সেজন্য অনুমতিও নিতে হয়। এতদিন চলচ্চিত্রে এসব লোকেশন দেখেছি। এবার নিজের ভিডিওর শুটিং করতে গিয়ে আরও মুগ্ধ হয়েছি। গানটি ভালোবাসার কথামালায় সাজানো। গানের কথা-সুর-গায়কির সঙ্গে লোকশনটাকে খুবই অসাধারণ লাগছিল।’

নতুন গানের ভিডিও সম্পর্কে ইমরান আরও বলেন, ‘চলতি মাসের শুরুতে আমরা শুটিং করেছিলাম। শুটিংয়ে নিঃশ্বাস নিতে কষ্ট হয়েছে। কারণ, সমুদ্রপিষ্ঠ থেকে অনেক ওপরে লোকেশন ছিল। অনেক কষ্ট করেছি। তবু কাজ শেষে আমি তৃপ্ত। দারুণ একটা ভিডিও হয়েছে।’ ‘প্রায় চার-পাঁচ ঘণ্টা গাড়িতে জার্নি করে করে একটা লোকেশন থেকে আরেকটা লোকেশনে গিয়ে ভিডিওটির শুটিং করেছি। এত উঁচু উঁচু জায়গায় আমাদের উঠেতে হয়েছে যে শ্বাস-প্রশ্বাস নিতে খুব কষ্ট হচ্ছিল। ফলে সারাক্ষণ সঙ্গে আলাদা অক্সিজেন রাখতে হয়েছে। দু’একবার অসুস্থবোধও করছিলাম। ভিডিওর ফুটেজ দেখার পর মনে হচ্ছে সব পরিশ্রম  স্বার্থক। এটা আমার জীবনের অন্যতম একটি অভিজ্ঞতা। গানচিল মিউজিক এবং অংশু ভাই উভয়ের সঙ্গে এটি আমার প্রথম মিউজিক ভিডিও। আশা করি গানটি দর্শক-শ্রোতারা খুব ভালোভাবে পছন্দ করবেন।’

ভিডিওটিতে ইমরানের সঙ্গে মডেল হয়েছেন অভিনেত্রী তানজিন তিশা। ভিডিওটি নির্মাণ করেছেন তানিম রহমান অংশু। গত ১, ২ ও ৩ আগস্ট তিন দিন এর শুটিং হয়েছে। গানের ভিডিও নিয়ে বেশ আশাবাদী তানজিন তিশা। এর আগে ইমরানের জনপ্রিয় ‘বলতে বলতে চলতে চলতে’ এবং ‘শেষ সূচনা’র গানের মডেল হয়ে আলোচিত হয়েছিলেন তিশা। প্রসঙ্গত, তিন বছর পর আবারও মিউজিক ভিডিওতে কাজ করেছেন এই জুটি।

তানজিন তিশা বলেন, ‘মনে হচ্ছিল শুটিংয়ের পুরোটা সময় একটা স্বপ্নের মধ্যে ছিলাম। অসাধারণ একটি কাজ হয়েছে। শ্বাস-প্রশাসের অসুবিধা, জার্নি সব ছাপিয়ে লোকেশনগুলোর ডুবে আছি এখনো। ইমরান আর আমার আগের দুটি ভিডিওর চেয়েও এটি শ্রোতাদের কাছে বেশি প্রশংসিত হবে বলে আশা করি।’

পরিচালক তানিম রহমান অংশু জানান, ভিন্ন রকম একটা প্রোডাকশন শ্রোতারা পেতে যাচ্ছে। ভিডিওটি দেখতে আর অল্প কিছুদিন অপেক্ষা করতে হবে।

অন্যদিকে গানচিলের উপদেষ্টা আসিফ ইকবাল বলেন, ঈদুল আজহার আগের দিন গানচিল মিউজিকের ইউটিউব চ্যানেলে ভিডিও প্রকাশ করা হবে। এর পাশাপাশি বিভিন্ন বেসরকারি টিভি চ্যানেলেও দেখা যাবে গানটির ভিডিও।

ইউটিউবে ইমরানের বেশ কিছু গানের কোটি ভিউর রেকর্ড রয়েছে। এখন দেখা যাক, ‘আমার এ মন’ গানটি দর্শকের মন ভরাতে পারে কি না!

এএম/এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে