আপনি আছেন
প্রচ্ছদ > রাজনীতি > ‘আন্দোলন রাজনৈতিক হলে শেখ হাসিনার ক্ষমতা শেষ হয়ে যেত’

‘আন্দোলন রাজনৈতিক হলে শেখ হাসিনার ক্ষমতা শেষ হয়ে যেত’

আব্দুল্লাহ আল নোমান

প্রতিচ্ছবি প্রতিবেদক:

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীরা যে আন্দোলন করেছে, তা রাজনৈতিক হলে এবারই প্রধানমন্ত্রীর শেখ হাসিনার ক্ষমতা শেষ হয়ে যেত বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।

বুধবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত এক প্রতিবাদী যুব সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অবিলম্বে নি:শর্ত মুক্তি, তারেক রহমান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমির খসরু মাহমুদ চৌধুরী ও রুহুল কবির রিজভীর ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবি’ শীর্ষক এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন প্রসঙ্গে আব্দুল্লাহ আল নোমান বলেন, শিক্ষার্থীদের আন্দোলনে যদি রাজনীতির প্রতিফলিত হতো বা রাজনীতি প্রধান হলে এবারই শেখ হাসিনার ক্ষমতা শেষ হয়ে যেতো। সুতরাং শিক্ষার্থীদের আন্দোলন রাজনৈতিক ছিল না। এটাকে আমরা রাজনৈতিক আন্দোলন হিসেবে দেখতে চাই নাই।

প্রস্তাবিত সড়ক পরিবহন আইনের খসড়ায় বিষয়ে তিনি বলেন, এই আইন আমাদের যথার্থ আশা পূরণ করে নাই। আর শিক্ষার্থী এবং পরিবহনের মালিক এবং শ্রমিকরাও এই আইন গ্রহণ করে নাই। ক্ষমতাসীনরা ফাঁকি দিয়ে আন্দোলনকে ভিন্নখাতে প্রভাবিত করছে বলে মন্তব্য করেন নোমান।

এসময় জাতীয় ঐক্য প্রতিষ্ঠার ক্ষেত্রে সবাইকে যার যার জায়গায় থেকে ভূমিকা রাখার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।

সরকারকে উদ্দেশ্য করে নোমান বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন সহায়ক সরকার, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার, অথবা নির্বাচনকালীয় সরকারের অধিনে হতে হবে।অন্যথায় কোন নির্বাচন জনগণে এদেশে হতে দেবে না। এছাড়া বর্তমান নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবহ। সুতরাং এই কমিশনের অধিনে নতুন কোন নির্বাচন হবে না।

আজকে দেশ মহাসংকটে মন্তব্য করে বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, দেশ পুলিশে রাষ্ট্রে পরিণত হয়েছে। যদিও একটি সংবিধান আছে। কিন্তু সংবিধানের কোন প্রয়োগ নেই।

আয়োজক সংগঠনের উপদেষ্টা কৃষিবিদ মেহেদী হাসান পলাশের সভাপতিত্বে সমাবেশে বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমদ আযম খান, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মো. রহমাতুল্লাহ প্রমুখ বক্তব্য রাখেন।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে