আপনি আছেন
প্রচ্ছদ > ক্যাম্পাস > স্কুল-কলেজগুলোতে শিক্ষার্থীদের সরব উপস্থিতি

স্কুল-কলেজগুলোতে শিক্ষার্থীদের সরব উপস্থিতি

শিক্ষার্থী

প্রতিচ্ছবি প্রতিবেদক:

নিরাপদ সড়কের দাবিতে টানা আট দিন শিক্ষার্থীদের আন্দোলনের পর ধীরে ধীরে সরব হয়ে উঠেছে রাজধানীর স্কুল কলেজগুলো। সোমবার থেকে ক্লাস-পরীক্ষা শুরু হলেও ওই দিন বিদ্যালয় ও কলেজগুলোতে অল্প সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিল। যা তুলনামূলকভাবে আজ অনেকটাই বেড়েছে।

নিরাপদ সড়কের দাবিতে প্রথম দিকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থীরা আন্দোলনে নামলেও পরে তাতে যোগ দেয় বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীরা। কিন্তু পরবর্তীতে বেসরকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার ঘটনায় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রাইভেট ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যালায়েন্স অব বাংলাদেশ (পুসাব) মঙ্গলবার ক্লাস বর্জন, শান্তিপূর্ণ বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচির ডাক দিয়েছে।

শিক্ষার্থী 2

মোহাম্মদপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষক বলে, গতকাল স্কুল খোলা থাকলেও আজ (মঙ্গলবার) শিক্ষার্থীদের উপস্থিতি বেশি। তবে তিনি আশা করেন এ সপ্তাহের মধ্যে উপস্থিতি আরো বাড়বে।

অন্যদিকে সিটি কলেজেও শিক্ষার্থী কিছুটা বেড়েছে। সেখানকার একজন শিক্ষক জানিয়েছেন সোমবারের চেয়ে অন্তত ২০ ভাগ শিক্ষার্থীর উপস্থিতি বেড়েছে আজ। সামনের দিন গুলোতে অস্থিরতা একেবারেই স্বাভাবিক হলে শিক্ষার্থীরা ক্লাসে ফিরতে শুরু করেছে বলে মনে করছেন তিনি।

লালমাটিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষক জানিয়েছেন, তার বিদ্যালয়েও শিক্ষার্থী উপস্থিতি বেড়েছে। প্রায় প্রতিটি ক্লাস ও বাকি থাকা পরীক্ষা নেয়া হচ্ছে।

তবে পুলিশ সপ্তাহ চলায় রাজধানীতে আজও গণপরিবহনের উপস্থিতি তেমন বাড়েনি। অফিসগামী সাধারণ মানুষ পড়ছেন ভোগান্তিতে।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে