আপনি আছেন
প্রচ্ছদ > অর্থ-বাণিজ্য > অর্থমন্ত্রীর পাশে বাণিজ্যমন্ত্রী

অর্থমন্ত্রীর পাশে বাণিজ্যমন্ত্রী

অর্থমন্ত্রীর পাশে বাণিজ্যমন্ত্রী

প্রতিচ্ছবি প্রতিবেদক: ভ্যাট-ট্যাক্স ও ব্যাংক আমানতের আবগারি শুল্ক  কমানোর দাবিতে একট্টা সরকার ও বিরোধী দলের সংসদ সদস্যরা। সংসদে বাজেট আলোচনায় অংশ নিয়ে গত কয়েকদিন ধরে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে আক্রমণ করে বক্তৃতা করেন সংসদ সদস্যরা। শুধু বিরোধীরাই নয়, ছাড় দেননি সরকারদলীয় এমপিরাও।

এবার সংসদে অর্থমন্ত্রীর পাশে দাঁড়ালেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদ। বাণিজ্যমন্ত্রী বলেছেন, সম্মানিত মানুষকে সম্মান দিতে হয়। অর্থমন্ত্রীর প্রতি প্রধানমন্ত্রীর আস্থা আছে।

মঙ্গলবার জাতীয় পার্টির জিয়াউদ্দিন বাবলু অর্থমন্ত্রীর বয়স হয়ে গেছে বলে মন্তব্য করেছিলেন। এর জবাবে তোফায়েল আহমেদ বাবলুকে উদ্দেশ্য করে বলেন, আপনাদের নেতা এরশাদের কথা চিন্তা করেন। এরশাদ অর্থমন্ত্রীর চেয়েও পাঁচ বছরের বড়।  তিনি একবার আপনাকে মহাসচিব বানান আবার হাওলাদারকে বানান।

বাণিজ্যমন্ত্রী বলেন, বাবলু যদি বলতেন, এরশাদের অনেক বয়স হয়েছে, পদত্যাগ করেন, তাহলে ভালো হতো।’

বাজেট নিয়ে মন্ত্রীরাও অর্থমন্ত্রীর বিরুদ্ধে কথা বলেছেন। এ বিষয়ে কারো নাম উল্লেখ না করে তোফায়েল বলেন, এ বাজেট পেশ করার আগে মন্ত্রিসভায় অনুমোদিত হয়েছিল। কোনো কথা থাকলে সেটাই ছিল প্রপার প্লেস।

সংসদ সদস্যদের নিরাশ না হওয়ার আহবান জানান বাণিজ্যমন্ত্রী। বলেন, ২৮ জুন প্রধানমন্ত্রীর ভাষণে অনেক বিষয় নিস্পত্তি হবে। তিনি বলেন, বাজেট এমনভাবে পাস হবে যে মানুষ শুধু প্রশংসা করবে না, বলবে, এটা দেশের ইতিহাসে সর্বশ্রেষ্ঠ বাজেট। আর সংসদ সদস্যদের চিন্তাকে বাজেটে বিশেষ গুরুত্ব দেয়া হবে বলেও জানান বাণিজ্যমন্ত্রী।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে