আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > বাঁচা-মরার ম্যাচে রাশিয়ার মুখোমুখি পর্তুগাল

বাঁচা-মরার ম্যাচে রাশিয়ার মুখোমুখি পর্তুগাল

বাঁচা-মরার ম্যাচে রাশিয়ার মুখোমুখি পর্তুগাল

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক: দুবার এগিয়ে গিয়েও শেষ মিনিটের গোলে মেক্সিকোর সঙ্গে ড্র করে পয়েন্ট খুইয়ে বসে পর্তুগাল। এ ম্যাচে ভালো খেললেও গোল পাননি রোনালদো। অন্যদিকে, নিউজিল্যান্ডকে প্রথম ম্যাচে হারিয়ে কনফেডারেশন্স কাপে দুর্দান্ত সূচনা করেছে স্বাগতিক রাশিয়া।

টুর্নামেন্টে টিকে থাকতে হলে আজকের ম্যাচে জয়টা খুবই দরকার পর্তুগালের। আর স্বাগতিক হওয়ায় রাশিয়ার বিপক্ষে জয়টা সহজ হবে না কোনোভাবেই। তবে রোনালদো জ্বলে উঠতে পারলে পর্তুগালের জয় ঠেকিয়ে রাখা কষ্টকর হবে রাশিয়ার জন্য। বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে ম্যাচটি।

১৯৯৬ সালে ইতিহাস-সেরা চার নম্বর র‍্যাংকিংয়ে ছিল দলটি রাশিয়া। তবে সময়ের সঙ্গে পিছিয়েছে রাশিয়ার ফুটবল গ্রাফ। ১৯৯৮ সালের বিশ্বকাপে খেলার যোগ্যতাই অর্জন করতে পারেনি রাশিয়া। ২০০২ সালের বিশ্বকাপে খেললেও এর পরের দুটি বিশ্ব আসরে আবারও মূল পর্বে উঠতে ব্যর্থ হয় দলটি।

অন্যদিকে ইউরো জয়ের পর দারুণ চনমনে রয়েছে পর্তুগাল। র‍্যাংকিংয়ের আটে রয়েছে রোনালদোর দল। রিয়াল মাদ্রিদকে লা লিগা ও চ্যাম্পিয়নস ট্রফির শিরোপা জেতানো রোনালদো  রয়েছেন দুর্দান্ত ছন্দে।

তবে রাশিয়ার মাঠে পর্তুগালের রেকর্ডটা কিন্তু মোটেও ভালো নয়। রুশদের মাঠে গত তিন সাক্ষাতে একবারও জয়ের দেখা পায়নি রোনালদোরা। আজ জিততে না পারলে ইউরোজয়ীদের কনফেডারেশন্স কাপটা জেতা কিন্তু মুশকিল হয়ে যাবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে