আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > কানাডায় সন্ত্রাসী হামলা, আহত ১৪    

কানাডায় সন্ত্রাসী হামলা, আহত ১৪    

প্রতিচ্ছবি আন্তর্জাতিক ডেস্ক:

কানাডার অন্টারিও প্রদেশের টরন্টোতে বন্দুকধারীর গুলিতে আন্তত ১৪ জন গুলিবিদ্ধ হয়েছেন। টরোন্টোর গ্রিক টাউন এলাকায় একটি রেস্টুরেন্টে স্থানীয় সময় রাত ১০টার দিকে  গোলাগুলির ওই ঘটনা ঘটে। এখন পর্যন্ত হামলার দায় কেউ স্বীকার করেনি। পুলিশও হামলাকারীর পরিচয় প্রকাশ করেনি।

রোববার (২২ জুলাই) রাতে টরন্টোর গ্রিকটাউন এলাকায় গোলাগুলির ওই ঘটনায় একইসঙ্গে পুলিশের গুলিতে ওই বন্দুকধারীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে কানাডার পুলিশ। নিহত হামলাকারী একজন নারী বলে জানিয়েছে দেশটির পুলিশ। তবে তার বিষয়ে বিস্তারিত কোনো তথ্য প্রকাশ করা হয়নি।

ড্যানফোর্থ ও লোগান এভিনিউয়ে ওই মুহূর্তের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ  হয়েছে, যেখানে গুলির শব্দ শোনা যায়। জোডি স্টেইনহাওয়ার নামের এক প্রত্যক্ষদর্শী  বলেছেন, গোলাগুলির ঘটনার সময় তিনি পরিবারের সদস্যদের সঙ্গে ড্যানফোর্থের একটি রেস্তোরাঁয় ছিলেন।হঠাৎ করেই তারা ১০ থেকে ১৫টি বিকট শব্দ পান। প্রথমে তাদের মনে হয়েছিল, বোধ হয় বাজি ফোটানো হচ্ছে। দৌড়ে রেস্তোরাঁর পেছনে চলে যাওয়ার সময় তারা লোকজনের চিৎকার শুনতে পান।ওই সময় এলাকাটি জমজমাট ছিল। সবগুলো রেস্টুরেন্টই ছিল পূর্ণ। রাস্তাটির পাশে একটি ফোয়ারা থাকায় সেখানে মানুষ হাঁটাহাঁটি করছিল। গুলির শব্দে তারা সবাই ছুটে পালান।জানা যায়  বন্দুকধারী গুলি চালাচ্ছিল আর বন্দুকে গুলি ভরছিল পরবর্তী গুলি ছোঁড়ার জন্য। আহতদের নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে হামলার সম্পর্কে তৎক্ষণাৎ কিছু বলা হয়নি।

প্রসঙ্গত,ঘটনার পরপরই পুলিশ সেখানে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। টরোন্টোর মেয়র জন টোরি এবং পুলিশ প্রধান মার্ক সন্ডার্স ঘটনাস্থল পরিদর্শন করেছেন। খুব শীঘ্রই এ বিষয়ে সাংবাদ সম্মেলন করার কথা জানানো হয়েছে।

এসএইচ/এএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে