আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > কুম্বলের সরে দাড়ানো ভারতীয় ক্রিকেটে দুঃখের দিন: গাভাস্কার

কুম্বলের সরে দাড়ানো ভারতীয় ক্রিকেটে দুঃখের দিন: গাভাস্কার

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক: কোচের পদ থেকে অনিল কুম্বলের সরে দাড়ানো ভারতীয় ক্রিকেটের দুঃখের দিন বলে মন্তব্য করেছেন প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাস্কার। কুম্বলের গত এক বছরের কাজের ভূয়সী প্রশংসা করেন তিনি।

অধিনায়ক বিরাট কোহলি ও দলের সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে মতপার্থক্যের জেরেই অনিল কুম্বলের পদত্যাগ বলে ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে। তার কোচিংয়ের স্টাইল কোহলির পছন্দ নয় বলে তাকে বোর্ডের পক্ষ থেকে জানানো হয় বলে জানিয়েছেন স্বয়ং কুম্বলেই।

জানা গেছে, কুম্বলের হেড মাস্টার সুলভ কঠোর মনোভাব দলের একাংশের একেবারেই অপছন্দ হয়ে উঠেছিল। এ ধরনের খবর সম্পর্কেও তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন গাভাস্কার।

টেস্ট ক্রিকেটে প্রথম ব্যাটসম্যান হিসেবে ১০ হাজার রান সংগ্রহের কৃতিত্বের অধিকারী গাভাস্কার বলেন, এমনটা হলে তো একটা কথাই স্পষ্ট যে, খেলোয়াড়রা নরম-সরম কাউকে চাইছেন। যিনি অনুশীলনের জন্য জোর করবেন না, ছুটি বা কেনাকাটায় যাওয়ার ব্যাপারে মাথা ঘামাবেন না।

গাভাস্কার আরো বলেন, কুম্বলে যে তার কোচিংয়ে কতটা সফল তা তো গত এক বছর তার মেয়াদের ফলাফল থেকেই স্পষ্ট। কুম্বলের মতো হার্ড টাস্কমাস্টার হলে এমনই ফল পাওয়া যায়। এর জন্য কেউ অনুযোগ করলে তাকে দলের বাইরে রাখা উচিত বলেও মন্তব্য করেন তিনি।

কুম্বলের পদত্যাগ শুভ সঙ্কেত নয়। তার কথায়, এর থেকে ইঙ্গিত মিলল যে পরবর্তী কোচকে প্লেয়াররা যা চান, তা মেনে নিতে হবে। অথবা কুম্বলের মতো সরে যেতে হবে। গাভাস্কারের কথায়, এটা খুবই দুঃখজনক।

এর পাশাপাশি কুম্বলের মতো কিংবদন্তী প্লেয়ার যিনি ভাঙা চোয়াল নিয়েও বোলিং করেছিলেন, তিনি এই পরিস্থিতিতে রুখে দাঁড়ালেন না কেন, তা নিয়েও বিস্ময় প্রকাশ করেছেন গাভাস্কার।

নিশ্চয় অনিলের পদত্যাগ কোনো কারণ রয়েছে। আমার মনে হয়েছিল, কুম্বলেই কোচ থাকবেন। ক্রিকেট পরামর্শদাতা কমিটি (সিএসি) তার ওপর আস্থা দেখানোর পর কুম্বলের থেকে যাওয়াটা উচিত ছিল।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে