আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > নেইমার-এমবাপ্পেদের তালিকায় নেই হ্যারি কেনের নাম!

নেইমার-এমবাপ্পেদের তালিকায় নেই হ্যারি কেনের নাম!

ফিফার সেরা একাদশে নেইমার-এমবাপ্পে, সুযোগ পাননি হ্যারি কেন

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

২০ বছরের খরা ঘুচিয়ে ফ্রান্সের শিরোপা জয়ের মধ্য দিয়ে নেমেছে রাশিয়ায় অনুষ্ঠিত ২১তম ফিফা বিশ্বকাপের পর্দা। রানার্স-আপ হয়েছে প্রথমবার ফাইনাল খেলতে আসা ক্রোয়েশিয়া। ঘটনা-দুর্ঘটনার এ বিশ্বকাপে যারা আলো ছড়িয়েছেন তাদের মধ্যে থেকে ১১ জনকে নিয়ে একটি সেরা একাদশ তৈরি করেছে ফিফা।

ফিফার সেরা একাদশে রয়েছেন- ফ্রান্সের চারজন, ক্রোয়েশিয়া-ব্রাজিল-ইংল্যান্ডের দুইজন করে ও বেলজিয়ামের একজন ফুটবলার। টুর্নামেন্টে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয় ব্রাজিল। চতুর্থ অবস্থান অর্জন করে ইংল্যান্ড। তৃতীয় অবস্থান অর্জন করে বেলজিয়াম।

তবে, ভালো পারফর্মেন্স দেখানো অনেক ফুটবলার একাদশে না থাকায় এই একাদশ নিয়ে সৃষ্টি হয়েছে বিতর্ক। এবারের বিশ্বকাপে ৬ গোল করে গোল্ডেন বুট জয়ী ইংলিশ অধিনায়ক হ্যারি কেন জায়গা পাননি ফিফার সেরা একাদশে।

অন্যদিকে, ফিফার সেরা একাদশে গোলরক্ষক হিসাবে জায়গা পেয়েছেন চ্যাম্পিয়ন দল ফ্রান্সের গোলরক্ষক হুগো লরিস। অথচ, গোল্ডেন গ্লোভ জিতে সেরা গোলরক্ষক নির্বাচিত হয়েছেন বেলজিয়ামের থিবো কোর্তোয়া।

একনজরে রাশিয়া বিশ্বকাপে ফিফার সেরা একাদশ

হুগো লরিস (গোলরক্ষক, ফ্রান্স), কাইরান ট্রিপিয়ার (ইংল্যান্ড), রাফায়েল ভারানে (ফ্রান্স), ডেজান লভরেন (ক্রোয়েশিয়া), অ্যাশলে ইয়ং (ইংল্যান্ড), পাউলিনহো (ব্রাজিল), লুকা মদরিচ (ক্রোয়েশিয়া), এডেন হ্যাজার্ড (বেলজিয়াম), অ্যান্তোনি গ্রিজম্যান (ফ্রান্স), নেইমার (ব্রাজিল), কাইলিয়ান এমবাপ্পে (ফ্রান্স)।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে