আপনি আছেন
প্রচ্ছদ > অর্থ-বাণিজ্য > অতিরিক্ত সচিব থেকে ভারপ্রাপ্ত সচিব

অতিরিক্ত সচিব থেকে ভারপ্রাপ্ত সচিব

আবদুর রউফ তালুকদার

প্রতিচ্ছবি প্রতিবেদক:

অর্থ বিভাগের ভারপ্রাপ্ত সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন একই বিভাগে দায়িত্বপালন করে আসা অতিরিক্ত সচিব আবদুর রউফ তালুকদার। সোমবার অর্থ বিভাগের ভারপ্রাপ্ত সচিব নিয়োগ দিয়ে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এর আগে অর্থসচিব হিসেবে দায়িত্বপালন করেন মোহাম্মদ মুসলিম চৌধুরী। রোববার তাকে মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক হিসেবে নিয়োগ দিলে রউফ তালুকদার তার স্থলাভিষিক্ত হন।

২০১৭ সালের অক্টোবর থেকে অর্থ বিভাগের অতিরিক্ত সচিবের দায়িত্বপালন করে আসা রউফ তালুকদার এর আগে এই বিভাগের জ্যেষ্ঠ সহকারী সচিব, উপসচিব ও যুগ্ম সচিবের দায়িত্বপালন করেন।

এছাড়া অর্থ বিভাগের অধীনে বিভিন্ন প্রকল্প বাস্তবায়নের দায়িত্ব তাকে পালন করতে হয়েছে।

বিসিএস ১৯৮৫ ব্যাচের কর্মকর্তা রউফ সরকারি চাকরিতে যোগ দিয়েছিলেন সচিবালয় ক্যাডারের কর্মকর্তা হিসেবে। দেড় যুগ আগে সচিবালয় ক্যাডার বিলুপ্ত করে প্রশাসন ক্যাডারের সঙ্গে একীভূত করা হয়।

অর্থ বিভাগের বিভিন্ন পদ ছাড়াও শিল্প মন্ত্রণালয়ের পেটেন্ট, ডিজাইন ও ট্রেডমার্কস অধিদফতরের উপরেজিস্ট্রার এবং মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিবের দায়িত্বপালনের অভিজ্ঞতা আছে আবদুর রউফ তালুকদারের। এছাড়া খাদ্য মন্ত্রণালয় ও তথ্য মন্ত্রণালয়ে সহকারী সচিব ছিলেন তিনি।

আবদুর রউফের বাড়ি সিরাজগঞ্জ জেলায়। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ করেছেন। এছাড়া যুক্তরাজ্যের একটি বিশ্ববিদ্যালয় থেকে ডেভেলপমেন্ট ম্যানেজমেন্টের ওপরে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে