আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > হুমকির মুখে পাকিস্তানের রাজনৈতিক নেতারা  

হুমকির মুখে পাকিস্তানের রাজনৈতিক নেতারা  

Pakistani-Politician

প্রতিচ্ছবি আন্তর্জাতিক ডেস্ক:

পাকিস্তানের জাতীয় সন্ত্রাস দমন কর্তৃপক্ষের (নাকটা) প্রধান দেশটির নির্বাচন কমিশনকে (ইসিপি) জানিয়েছেন, নির্বাচনকে সামনে রেখে সবক’টি রাজনৈতিক দলের নেতা ও প্রার্থীদের জীবন হুমকির মুখে।

শনিবার নাকটার প্রধান পাকিস্তানের নির্বাচন কমিশনকে (ইসিপি) জানিয়েছেন, তারা হামলার শিকার হতে পারেন। শুক্রবার পৃথক দুটি বোমা হামলায় ১৩২ জন নিহতের পর নিরাপত্তা নিয়ে উদ্বেগের মধ্যেই এ হুমকির কথা জানাল নাকটা। পাকিস্তানি সংবাদ মাধ্যম ডন এ খবর জানিয়েছে।

২৫ জুলাই পাকিস্তানে নির্বাচন।রাজনৈতিক নেতা ও প্রার্থীদের নিরাপত্তা হুমকি ও দেশের সামগ্রিক নিরাপত্তা ব্যবস্থা নিয়ে ইসিপিকে অবহিত করেন নাকটা প্রধান ড. সুলেমান আহমদ। আশঙ্কা প্রকাশ করেন, জঙ্গিরা আত্মঘাতী বোমা হামলাকারী ও ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) ব্যবহার করতে পারে। মাত্র একদিন আগে এক সিনিয়র কর্মকর্তা জানিয়ে ছিলেন ছয়জন রাজনীতিবিদের ওপর হামলার হুমকি রয়েছে। এরমধ্যে চারদিনে তিনটি হামলার ঘটনা ঘটে। বেলুচিস্তানের খাইবার পাখতুনখাওয়াতে দুটি হামলা হয়। শুক্রবার কেপি’র সাবেক মুখ্যমন্ত্রী আকরাম দুররানির গাড়িবহরে হামলা হয়। তবে তিনি বেঁচে যান। তিনিও হুমকির মধ্যে থাকা রাজনীতিবিদদের তালিকায় ছিলেন। এছাড়া নাকটার পক্ষ থেকে সুনির্দিষ্ট জঙ্গি হামলার সতর্কতা জারি করা হয়েছে।

প্রসঙ্গত, পাকিস্তানে চারদিনে তিনটি হামলার ঘটনা ঘটেছে। শুক্রবার বেলুচিস্তানের খাইবার পাখতুনখাওয়াতে দুটি হামলা হয়। সাবেক মুখ্যমন্ত্রী আকরাম দুররানির গাড়িবহরেও হামলা হয়। তবে তিনি বেঁচে যান।

এসএইচ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে