আপনি আছেন
প্রচ্ছদ > অর্থ-বাণিজ্য > ডাক্তার-নার্স চায় লিবিয়া, দেবে না বাংলাদেশ

ডাক্তার-নার্স চায় লিবিয়া, দেবে না বাংলাদেশ

ডাক্তার-নার্স চায় লিবিয়া, দেবে না বাংলাদেশ

প্রতিচ্ছবি প্রতিবেদক:

বাংলাদেশ থেকে চিকিৎসক ও নার্স নিতে চায় যুদ্ধবিদ্ধস্ত দেশ লিবিয়া। বেশ কয়েকশ ডাক্তার ও নার্সের চাহিদা (ডিমান্ড নোট) জানিয়ে লিবিয়া সরকার সম্প্রতি পররাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি দিয়েছে। তবে, বর্তমানে বাংলাদেশে ডাক্তার ও নার্সের সংকট থাকায় এখনই এ পেশায় জনশক্তি দিতে চায় না স্বাস্থ্য মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (১২ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয়ে আফ্রিকা উইং সূত্রে এ তথ্য জানা গেছে। কর্মকর্তা জানান, শুধু স্বাস্থ্য মন্ত্রণালয় নয়, পররাষ্ট্র মন্ত্রণালয় চাচ্ছে না লিবিয়ায় ডাক্তার ও নার্স যাক। কারণ এখন সেখানে একটি সরকার আছে ঠিকই কিন্তু তার হাতে কতটুকু লিবিয়ার নিয়ন্ত্রণ রয়েছে সে নিয়ে প্রশ্ন রয়েছে।

মন্ত্রণালয় সূত্রে আরো জানা গেছে, সে দেশের হাসপাতালগুলোতে বেতন-ভাতা দেওয়ার বিষয়ে গড়িমসি করা হচ্ছে। দুই তিন মাসের বেতন একমাসে দেওয়া হচ্ছে। তাছাড়া দেশে এ দুটি পেশায় কর্মরতরা যত আয় করতে পারে লিবিয়ায় তার চেয়ে খুব বেশি দেওয়া হচ্ছে না।

পররাষ্ট্র মন্ত্রণালয়ে আফ্রিকা উইং-এর এক কর্মকর্তা বলেন, সবচেয়ে বড় হুমকি নিরাপত্তা। যে কোনো সময় বড় গোলমাল লেগে গেলে বেতনতো দূরের কথা জীবন বাঁচানো কঠিন হয়ে পড়ে। কয়েক বছর আগে দেশটিতে গৃহযুদ্ধ বিস্তারলাভ করলে প্রায় ৪০ হাজার বাংলাদেশিকে দেশে ফিরিয়ে আনতে হয়েছিল।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে