আপনি আছেন
প্রচ্ছদ > খুলনা > জাল ভোটের অভিযোগে নির্বাচন স্থগিত

জাল ভোটের অভিযোগে নির্বাচন স্থগিত

বেনাপোল কাস্টমস হাউস

প্রতিচ্ছবি বেনাপোল প্রতিনিধি:

ভোটার তালিকায় জাল ভোট ধরা পড়ায় বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের ত্রি-বার্ষিক নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। ১২ জুলাই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু সঠিক ভোটার তালিকা প্রনয়নের জন্য আবেদন করায় নির্বাচন স্থগিত হয়ে যায়।

জানা গেছে, নির্বাচনের আগে নির্বাচন কমিশন একটি ভোটার তালিকা তৈরি করেন। খসড়া ভোটার তালিকা প্রকাশ করার পর যাচায়বাচায় করে ৮১১ জন ভোটারের মধ্যে ৯৭ টি জাল ভোটার ধরা পড়ে ভোটের আগেই।

এসব জাল ভোটারদের মধ্যে অনেকে মারা গেছে, অনেকের লাইসেন্স বাতিল হয়ে গেছে, অনেকে লাইসেন্স বিক্রি করেছেন, আবার সেল্প লাইসেন্সের মালিকরাও ভোটার তালিকায় স্থান পেয়েছেন। এ ব্যাপারে রানা ইন্টারন্যাশনালের মালিক এক লিখিত আবেদন করেন সঠিক ভোটার তালিকা প্রনয়নের জন্য।

এ অভিযোগের ভিত্তিতে নির্বাচন কমিশন নির্বাচন স্থগিত ঘোষণা করেন। প্রধান নির্বাচন কমিশনার দিলিপ কুমার চক্রবর্তী বলেন, ভোটার তালিকার উপর অবজেকশন এসেছে। কেউ মরে গেছে, কেউ লাইসেন্স বিক্রি করে দিয়েছে আবার কারোর লাইসেন্স বাতিল হয়ে গেছে এধরনের মালিকদের ভোটার তালিকায় নাম থাকায় অবজেকশন এসেছে।

কাস্টমস থেকে তথ্য সংগ্রহ করা হচ্ছে নতুন ভোটার তালিকা তৈরির জন্য। পুনরায় ভোটার তালিকা সম্পন্ন হলে সাধারণ মিটিং এর মাধ্যমে আবারও নির্বাচনের তারিখ নির্ধারণ করা হবে। আগামি কুরবানীর ঈদের আগে মনে হয় না নির্বাচন হবে।

মোঃ সাজেদুর রহমান/ইএ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে