আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিফাইনালে বাংলাদেশ

গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিফাইনালে বাংলাদেশ

সালমা খাতুন

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

নারী ক্রিকেটে বাংলাদেশের সাফল্যযাত্রা অব্যাহত রয়েছে। এশিয়া কাপ জয়, আয়ারল্যান্ড সিরিজ জয়ের পর আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল।

মঙ্গলবার (১০ জুলাই) আরব আমিরাত নারী দলকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে ‘এ’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হিসেবে সেমিতে ওঠে বাংলাদেশ।

টানা তিন ম্যাচ জেতায় পূর্ণ ছয় পয়েন্ট নিয়ে প্রতিযোগিতার সেমিফাইনালে উন্নীত হয়েছে সালমা খাতুনের দল। বৃহস্পতিবার (১২ জুলাই) সেমিতে স্কটল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। ওই ম্যাচ জিতে ফাইনালে উঠলেই আগামী নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে বিশ্বকাপে খেলা নিশ্চিত হবে সালমা-রুমানাদের।

বুধবারের ম্যাচে জয়ের সঙ্গে নতুন অর্জন এসেছে লেগ স্পিনার ফাহিমা খাতুনের হাত ধরে। নারী ক্রিকেটের টি-টোয়েন্টি ফরম্যাটে প্রথম বাংলাদেশি হিসেবে হ্যাটট্রিক করেছেন ফাহিমা। ইনিংসের ১৩তম ওভারের শেষ তিন বলে তিন উইকেট নিয়ে ইতিহাস গড়েন তিনি।

নারী ক্রিকেটের টি-টোয়েন্টিতে সবমিলিয়ে এটি অষ্টম হ্যাটট্রিক। এর আগে ওয়ানডেতেও হ্যাটট্রিক করেছে বাংলাদেশ। ২০১৬ সালে আয়ারল্যান্ডের বিরুদ্ধে হ্যাটট্রিক করেছিলেন রুমানা আহমেদ।

বুধবার নেদারল্যান্ডসে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশের বোলিং তোপে টসে হেরে ব্যাট করা আরব আমিরাত ১৬.২ ওভারে ৩৯ রানে অলআউট হয়। ১৩তম ওভারের চতুর্থ বলে ডোনা, পঞ্চম বলে ওজা ও শেষ বলে কাভিশা এগোডাগেকে আউট করে হ্যাটট্রিক পূর্ণ করেন ফাহিমা। দলটির পক্ষে ওজা সর্বোচ্চ ১৮ রান করেন। বাংলাদেশের ফাহিমা আট রানে চারটি, রুমানা-নাহিদা দুটি করে উইকেট নেন।

মামুলি টার্গেট পাড়ি দিতে সময় নেয়নি সালমা বাহিনী। ৭৯ বল হাতে রেখেই জিতে যায় বাংলাদেশ। ৬.৫ ওভারে দুই উইকেটে ৪০ রান তুলে জয় নিশ্চিত করে বাংলাদেশের মেয়েরা। নিগার সুলতানা অপরাজিত ২১, সানজিদা ১৫ রান করেন। হ্যাটট্রিক করা ফাহিমা ম্যাচ সেরা হন।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে