আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > ‘ফ্রান্স ফুটবল বিরোধী দল’

‘ফ্রান্স ফুটবল বিরোধী দল’

থিবো কোর্তোয়া

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

সেমিফাইনালে হারের পর ফ্রান্সের ডিফেন্সিভ ফুটবলের কড়া সমালোচনা করেছেন বেলজিয়ামের গোলকিপার থিবো কোর্তোয়া। ফরাসিদের ‘ফুটবল বিরোধী’ দল বলতেও দ্বিধা করেননি চেলসি তারকা।

কোর্তোয়ার মন্তব্য, শেষ চারে তারা ফ্রান্সে যে কৌশলের কাছে হেরেছেন, এর চেয়ে বরং কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের কাছে হারলেও তার বেশি ভালো লাগত।

ম্যাচের ৫১ মিনিটের সময় ডিফেন্ডার স্যামুয়েল উমতিতি হেড থেকে করা গোলে শেষ পর্যন্ত জয় পায় ফ্রান্স। রোববারের ফাইনালে তাদের প্রতিপক্ষ হবে ইংল্যান্ড-ক্রোয়েশিয়া ম্যাচের জয়ী দল।

ম্যাচের অধিকাংশ সময় ডিফেন্সিভ ফুটবল খেলে ফরাসিরা। দুর্দান্ত শুরুর পরও দিদিয়ের দেশমের দলের ডিফেন্সে তেমন সুযোগ তৈরি করতে পারেনি বেলজিয়াম। ফলে ম্যাচ শেষে হতাশাই সঙ্গী হয়েছে তাদের।

ফ্রান্সের কৌশলের কড়া সমালোচনা করে স্পোরজা পত্রিকাকে কোর্তোয়া বলেন, ‘এটা (ফ্রান্স) পুরোপুরি একটি ফুটবল বিরোধী দল। তাদের স্ট্রাইকাররাও নিজেদের ৩০ গজের বাইরে খেলেননি।’

ব্রাজিলের মতো হট ফেভারিট দলকে হারিয়ে সেমিতে উঠেছিল বেলজিয়াম। কিন্তু ফ্রান্স ম্যাচের পর কোর্তোয়া বলেছেন, এর চেয়ে কোয়ার্টার ফাইনালে টিটের দলের কাছে হারই তার বেশি ভালো লাগত।

বেলজিয়ান কিপার বলেন, ‘কর্নার থেকে একটা হেড ছাড়া ফ্রান্স আর কিছুই করেনি। আমি কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের হারকেই বেশি পছন্দ করতাম। কারণ তারা এমন একটি দল ছিল, যারা অন্তত ফুটবলটা খেলতে চেয়েছিল।’

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে