আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > পাকিস্তানে নির্বাচনী প্রচারণায় হামলা: নিহত ১৪

পাকিস্তানে নির্বাচনী প্রচারণায় হামলা: নিহত ১৪

pakistan blast

প্রতিচ্ছবি আন্তর্জাতিক ডেস্ক:

পাকিস্তানের পেশোয়ারে এক নির্বাচনী জনসভায় আত্মঘাতী হামলায় আওয়ামী ন্যাশনাল পার্টি (এএনএম) প্রার্থী হারুন বিলোরসহ ১৪ জন নিহত হয়েছেন।

গতকাল মঙ্গলবার রাতের ওই ঘটনায় আহত হয়েছেন আরও কমপক্ষে ৫৪ জন।

যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম দ্য ডেইলি টেলিগ্রাফের এক প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল জনসভায় প্রার্থীকে স্বাগত জানাতে দলের সমর্থক ও অনুরাগীরা বাজি পোড়াচ্ছিলেন। সেই সময়ই ভিড়ে উপস্থিত ছিলেন আত্মঘাতী হামলাকারী।

বিস্ফোরণের কিছুক্ষণ আগে প্রার্থী বিলোর সমর্থকদের উদ্দেশে ভাষণ দেওয়ার জন্য মঞ্চের দিকে এগিয়ে যান। সে সময়ই হামলাকারী মঞ্চের কাছে গিয়ে এই হামলা চালান। এ সময় এএনপির আরও দুই কর্মকর্তা নিহত হন।

আগামী ২৫ জুলাই পাকিস্তানের সাধারণ নির্বাচনে পেশোয়ারের পিকে-৭৮ আসনের প্রার্থী ছিলেন এএনপি-র নিহত প্রার্থী বিলোর। বোমা ডিসপোজাস স্কোয়াড জানিয়েছে, এটি একটি আত্মঘাতী বিস্ফোরণ।

পেশোয়ারের পুলিশ কর্মকর্তা কাজি জামিল জানিয়েছেন, আট কিলো টিএনটি বিস্ফোরক ব্যবহার করে এই বিস্ফোরণ ঘটানো হয়েছে।

এদিকে বিস্ফোরণে নিহত এএনপি-র তিন কর্মকর্তার প্রতি টুইটারে সমবেদনা জানিয়েছেন পিটিআইয়ের নেতা ইমরান খান। এ সময় তিনি নির্বাচনী প্রার্থীদের প্রতি নিরাপত্তা আরও জোরদার করার দাবি জানান।

এই হামলার তীব্র নিন্দা করেছেন পাকিস্তানের মুখ্য নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত বিচারপতি সর্দার মহম্মদ রাজা খান। কমিশনার বলেছেন, স্বচ্ছ নির্বাচন প্রক্রিয়া বানচালের লক্ষ্যে এই বিস্ফোরণ একটা ষড়যন্ত্র।
এএনপি নেতা মিলন ইফতিকর হুসেন বলেছেন, দলের প্রার্থীদের নিরাপত্তা দিতে সম্পূর্ণ ব্যর্থ সরকার।

জেএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে