আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > দুর্বল হচ্ছে লঘুচাপ…

দুর্বল হচ্ছে লঘুচাপ…

দুর্বল হচ্ছে লঘুচাপ...

প্রতিচ্ছবি প্রতিবেদক:

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি কিছুটা দুর্বল হয়ে স্থলভাগে অবস্থান করছে। আবহাওয়া অধিদফতরের সর্বশেষ সতর্কবার্তায় বলা হয়েছে, লঘুচাপটি উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও ভারতের উড়িষ্যা এলাকায় অবস্থান করছে।

এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশ উপকূল এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে উপকূলের কাছাকাছি সাবধানে চলাচল করতে বলা হয়েছে। একই সঙ্গে গভীর সাগরে বিচরণ না করতে নিষেধ করা হয়েছে।

আবহাওয়া অধিদফতরের সর্বশেষ সতর্কবার্তায় আরও বলা হয়, পরিস্থিতির উন্নতি হলে সতর্কবার্তা উঠিয়ে নেয়া হবে।

এর আগে সোমবার সকালে আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়েছিল- মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় রয়েছে। এটি উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। এ কারণে খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রস

হ বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও ভারি থেকে অতি ভারি বৃষ্টির আশঙ্কা রয়েছে। আগামী তিন দিন আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে