আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > রোড-টু-ফাইনাল!

রোড-টু-ফাইনাল!

২১তম ফিফা বিশ্বকাপের সেমিফাইনাল

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

ফ্রান্স-বেলজিয়াম ও ইংল্যান্ড-ক্রোয়েশিয়া; ২১তম ফিফা বিশ্বকাপের সেমিফাইনালের ৪ দল। এদের মধ্যে কে বিশ্বকাপ জিতবে এমন প্রশ্নের জন্ম দিয়েই একদিন পর শুরু হতে যাচ্ছে এই ৪ দলের ফাইনালে ওঠার লড়াই।

কে জিতবে এবারের বিশ্বকাপ? অভিজ্ঞতা ও নতুনদের সম্ভাবনা; দৌড়ে এগিয়ে কে? বিশেষ করে ফ্রান্স এবং ইংল্যান্ড আগে বিশ্বকাপ জিতলেও বেলজিয়াম কিংবা ক্রোয়েশিয়া কেউই বিশ্বসেরার মুকুট মাথায় পড়েনি।

মঙ্গলবার দিবাগত রাতে ফ্রান্স-বেলজিয়াম এবং এর পরদিন ইংল্যান্ড-ক্রোয়েশিয়ার সেমিফাইনাল লড়াইয়ের পরই বিষয়টি আরো পরিষ্কার হবে।

চারদলের মধ্যে যেই জিতুক একটা ব্যাপার পরিষ্কার, বিশ্বকাপ থাকছে ইউরোপেই। তাছাড়া ২১ শতকের এই বিশ্বকাপের লড়াইয়ে পঞ্চম একটি দেশ হতে যাচ্ছে চ্যাম্পিয়ন। কারণ ১৯৯৮ সালের পর প্রতিটি বিশ্বকাপে ভিন্ন কোনো দেশ ট্রফি জিতেছে। একুশ শতকের আসরগুলোয় ২০০২ সালে চ্যাম্পিয়ন হয়েছিল ব্রাজিল। এর পরের আসরগুলো জিতেছে যথাক্রমে ইতালি, স্পেন ও জার্মানি।

বিশ্বকাপ এখন পর্যন্ত কেবল আটটি দেশই ঘুরে ফিরে জিতেছে। সেক্ষেত্রে  বেলজিয়াম কিংবা ক্রোয়েশিয়ার সাফল্যে এবার নতুন চ্যাম্পিয়নেরও দেখা পেতে পারে ফুটবল বিশ্ব। তেমনটা না হলে পুরনো চ্যাম্পিয়ন ১৯৬৬ সালের জয়ী ইংল্যান্ড নয়ত ১৯৯৮ আসরের জয়ী ফ্রান্সের দ্বিতীয় সাফল্য দেখবে ফুটবলপ্রেমীরা।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে