আপনি আছেন
প্রচ্ছদ > ক্যাম্পাস > ঢাকা আসছেন তরিকুল

ঢাকা আসছেন তরিকুল

Tarikul

প্রতিচ্ছবি প্রতিবেদক:

ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠন ছাত্রলীগের নেতাকর্মীদের হাতুড়িপেটায় গুরুতর আহত রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্র তরিকুল ইসলামকে নিয়ে অ্যাম্বুলেন্স ঢাকার উদ্দেশে রওনা হয়েছে।

তরিকুলের সঙ্গে থাকা তার সহপাঠীরা এই তথ্য জানান। তরিকুল ইসলামের ব্যথা আরো বেড়েছে। তার শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি। তার পুরো শরীরে প্রচণ্ড ব্যথা ও যন্ত্রণা। অন্যের সাহায্য ছাড়া একা কিছুই করতে পারছেন না। কয়েকজন মিলে ধরে তাকে সহযোগিতা করতে হচ্ছে।

এর আগে, তরিকুল রাজশাহী নগরীর রয়্যাল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। রাজশাহী শহরের বেসরকারি রয়্যাল হাসপাতালের চিকিৎসক সাঈদ আহমেদ বলেন, ‘তরিকুলের পায়ের হাড়ের অ্যালাইনমেন্ট ঠিক নেই। এলোমেলো আছে। অস্ত্রোপচার হচ্ছে শেষ অপশন।’

সাঈদ আহমেদ আরও বলেন, তরিকুলের মাথায় ও কোমরে আঘাত আছে। এক্স-রে’তে সেটা পরিষ্কার আসছে না। তাই সিটিস্ক্যান ও এমআরআই করতে বলা হয়েছে। রোগীর লোকজন ভালো চিকিৎসা চাচ্ছেন, সে জন্য ঢাকায় নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত ছবিতে ওই দিন কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর আক্রমণে চাপাতি হাতে দেখা গেছে ছাত্রলীগ কর্মী লতিফুল কবির মানিককে। হাতুড়ি হাতে দেখা গেছে ছাত্রলীগের সহ-সম্পাদক ও সমাজবিজ্ঞান বিভাগের ছাত্র আবদুল্লাহ আল মামুনকে। বিভিন্ন ছবিতে বাঁশের লাঠি হাতে সবার সামনে ছিলেন সাংগঠনিক সম্পাদক মেহেদি হাসান মিশু। বিভিন্ন ছবিতে তরিকুলকে মারধরে তাদের আগ্রাসী ভূমিকা পালন করতে দেখা গেছে। এরা ছাড়াও আক্রমণে মূল ভূমিকায় আরো অনেকে ছিলেন। পরে পুলিশ ও সাংবাদিক মিলে তাকে হাসপাতালে ভর্তি করেন।

প্রসঙ্গত,কোটা সংস্কারের দাবিতে আন্দোলনের অংশ হিসেবে গত সোমবার রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থীদের মিছিলে ছাত্রলীগের কর্মীরা হামলা করেন। তারা হাতুড়ি ও লাঠি দিয়ে পিটিয়ে তরিকুলকে গুরুতর আহত করেন।

এসএইচ/ জেএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে