আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > শোলাকিয়ায় জঙ্গি হামলার দুই বছর আজ

শোলাকিয়ায় জঙ্গি হামলার দুই বছর আজ

শোলাকিয়ায় জঙ্গি হামলার দুই বছর আজ

প্রতিচ্ছবি প্রতিবেদক:

কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদ জামাতে ভয়াবহ জঙ্গি হামলার দুই বছর আজ। ২০১৬ সালের ৭ জুলাই ঈদুল ফিতরের দিনে ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহের পাশে নামাজ শুরুর সোয়া এক ঘন্টা আগে এই জঙ্গি হামলা চালানো হয়। এই হামলায় দুই পুলিশ কনস্টেবল ও এক নারী এবং পুলিশের পাল্টা হামলায় এক জঙ্গি নিহত হয়।

হামলায় নিহত দুই পুলিশ কনস্টেবল হলেন- জহিরুল ইসলাম ও আনসারুল হক এবং নিহত নারী হলেন ঝর্ণা রাণী ভৌমিক।

ঘটনার দিন ভোর পাঁচটা থেকে নিহত দুই কনস্টেবল শোলাকিয়া ঈদগাহের অনতিদূরে মুফতি মোহাম্মদ আলী জামে মসজিদের মোড়ে চেকপোস্টে অন্যান্যদের সঙ্গে দায়িত্ব পালন করছিলেন।

সকাল পৌনে নয়টার দিকে ঈদগাহমুখি মুসল্লিদের শরীর তল্লাশিকালে মুসল্লিবেশে আসা দুই জঙ্গি অতর্কিতে চেকপোস্টে দায়িত্বরত পুলিশের ওপর দুটি গ্রেনেড ছুঁড়ে মারে। এতে এক এএসআইসহ মোট আট পুলিশ সদস্য আহত হন। পরে মাটিতে লুটিয়ে পড়া জহিরুল ইসলাম ও আনসারুল হককে চাপাতি দিয়ে এলোপাতাড়িভাবে কোপায় তারা। জহিরুল ইসলাম হাসপাতালে নেওয়ার পথে এবং আনসারুল হক জেলা সদর হাসপাতালে চিকিত্সাধীন অবস্থায় বেলা সাড়ে এগারোটার দিকে মারা যান।

এদিকে গুলি বিনিময়ের সময় বন্ধ স্টিলের জানালা ভেদ করে গৃহবধূ ঝর্ণা রাণী ভৌমিকের মাথায় গুলি লাগলে ঘটনাস্থলেই তিনি মারা যান।

একই বছর ১ জুলাই রাজধানীর গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলা চালায় জঙ্গিরা। সে হামলার রেশ কাটতে না কাটতেই দেশের বৃহত্তম ঈদ জামাতে হামলা চালায় জঙ্গিরা।

দুই বছর পর এ ঘটনায় দায়ের করা মামলার অগ্রগতি সম্পর্কে জানতে চাইলে কিশোরগঞ্জের পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ জানান, মামলাটির তদন্ত কাজ শেষ পর্যায়ে। খুব শিগগিরই আদালতে চার্জশিট দাখিল করা হবে।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে