আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > সেমিতে ফ্রান্সের প্রতিপক্ষ বেলজিয়াম

সেমিতে ফ্রান্সের প্রতিপক্ষ বেলজিয়াম

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

অবিশ্বাস্য এই বিশ্বকাপের যেন এখনও পরিবর্তন নেই। প্রতিনিয়ত নতুন নতুন উপাখ্যানের জন্ম দিয়েই চলেছে এবারের রাশিয়া বিশ্বকাপ। গ্রুপ পর্ব থেকে সবাইকে হতবাক করে দিয়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জার্মানির শুরুতেই বিদায়। শেষ ষোলোতে এসে টাইব্রেকারে পড়ে বিদায় নিতে হয় আরেক ফেবারিট স্পেনকে। খারাপ খেলে শেষ ষোলতেই বিদায় নিতে হয় আর্জেন্টিনাকে।

বড় দল হিসেবে কোয়ার্টারের টিকিট পায় কেবল মাত্র ব্রাজিলই। তবে এবার তাদেরকেও বাড়ির পথ ধরিয়ে দিয়ে সেমিতে চলে গেল বিশ্বকাপের ডার্ক-হর্স বেলজিয়াম। এদিন যেন নিয়তিই মুখ ফিরিয়ে নিয়েছিলেন সেলেসাওদের উপর থেকে।

শুরুর দিকেই বেশ কবার গোলের সুযোগ পেলেও ফিনিশিংয়ের অভাবে বঞ্চিত থাকতে হয় হলুদ জার্সিধারীদের। উল্টো আত্মঘাতী গোল দিয়ে বেলজিয়ামকে এগিয়ে দেয় ব্রাজিলের ফার্নান্দিনহো। তবে গোল করার চেষ্টায় মরিয়া হয়ে গেলেও উল্টো ডি ব্রুয়েনের গোলে ২-০ তে পিছিয়ে পড়ে তিতের শিষ্যরা।

তবে দ্বিতীয়ার্ধে পউলিনহোর বদলি নামা রেনাতো এক গোল শোধ করলেও কাজের কাজ কিচ্ছুটি হয়নি। এই ২-১ গোলের ব্যবধানে হার নিয়েই বিশ্বকাপ থেকে বিদায় নিতে হল সর্বোচ্চ পাঁচবারের বিশ্বকাপ জয়ীদের।

এদিকে দিনের অন্য ম্যাচে লাতিন আমেরিকার আরেক দেশ উরুগুয়েকে ২-০ ব্যবধানে হারিয়ে আগে থেকেই সেমির টিকিট কেটে রেখেছিল ফ্রান্স। রাফায়েল ভারানে আর আন্তোনিও গ্রিজম্যানের গোলে বেশ হেসে খেলেই সেমিতে উঠে যায় লেস ব্লুজরা।

তাই শুধু দেখার বাকি ছিল বেলজিয়াম-ব্রাজিল ম্যাচ থেকে কে হয় তাদের প্রতিপক্ষ। ব্রাজিলকে হারানোয় তাই ১০ জুলাই সেন্ট পিটার্সবার্গে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে বেলজিয়াম আর ফ্রান্স।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে