আপনি আছেন
প্রচ্ছদ > চট্টগ্রাম > চট্টগ্রাম সড়কের বেহাল দশা

চট্টগ্রাম সড়কের বেহাল দশা

প্রতিচ্ছবি প্রতিবেদক: টানা বর্ষণের ফলে চট্টগ্রামের বেশিরভাগ সড়কের এখন বেহাল দশা । খানা খন্দক ও বড় গর্তের সৃষ্টি হয়েছে প্রতিটি সড়ক জুড়েই।

এতে চরম দুর্ভোগে পড়তে হচ্ছে রাস্তায় চলাচল করা মানুষ ও গাড়ি চালকদের। দুরবস্থার কথা স্বীকার করে দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণের মাধ্যমে টেকসই রাস্তা নির্মাণ করা হবে বলে জানালেন সিটি কর্পোরেশনের মেয়র।

বর্ষা আসলেই বন্দরনগরীর বেশিরভাগ প্রধান সড়কে ইট, সুরকি উঠে খানা-খন্দক, বড় বড় গর্তের সৃষ্টি হয়। ষোল শহর, বহদ্দারহাট, হালিশহর,কাতালগঞ্জ, ইপিজেড এলাকা, কাপ্তাই রাস্তার মাথাসহ নগরীর বেশির ভাগ প্রধান সড়কের এখন বেহাল দশা। এতে করে রাস্তায় চলাচল করা মানুষজনকে চরম দুর্ভোগে পড়তে হচ্ছে। এক্ষেত্রে সিটিকর্পোরেশনের গাফিলতির কারণে এ অবস্থার সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ ভ’ক্তভোগীদের।

সে সঙ্গে রাস্তায় যানবাহন চলাচল অনেকটাই কষ্টসাধ্য হয়ে পড়ছে বললেন গাড়ি চালকরা।

এদিকে সিটি মেযর আ জ ম নাছির নগরীর বিভিন্ন সড়কের বেহাল দশার কথা স্বীকার করে বলেন ,দ্রুত সড়ক গুলো সংস্কার করতে বিভিন্ন পরিকল্পনাসহ টেকসই সড়ক নির্মান করার কথা।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আওতায় ৯শ কিলোমিটার সড়ক রয়েছে। যার মধ্যে প্রায় ১৫০ থেকে ২শ কিলোমিটার সড়কের পিচ উঠে বেহাল অবস্থার সৃষ্টি হলেও বৃষ্টি থামার সাথে সাথে হালিশহরের কিছু কিছু সড়কে কাজ শুরু করেছে সিটিকর্পোরেশন।এভাবে দ্রুত কাজ চলমান থাকলে এই সমস্যার সমাধান হবে,এমন প্রত্যাশা সবার।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে