আপনি আছেন
প্রচ্ছদ > নির্বাচন > গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন > জাহাঙ্গীরেই ভরসা রেখেছে গাজীপুরবাসী

জাহাঙ্গীরেই ভরসা রেখেছে গাজীপুরবাসী

জাহাঙ্গীর আলম

গাজীপুর থেকে:

উন্নয়নের স্বার্থে নগরপিতা হিসেবে তরুণ জাহাঙ্গীর আলমকেই বেছে নিল গাজীপুরবাসী। ৩৯ বছর বয়সী এ নেতার কাছে টঙ্গী পৌরসভার প্রথম চেয়ারম্যান হাসান উদ্দিন সরকার পরাজিত হয়েছেন।

৪২৫টির কেন্দ্রের মধ্যে ৪১৬টি কেন্দ্রের ফল ঘোষণা করা হয়েছে। এসব কেন্দ্রের ফলাফল অনুযায়ী জাহাঙ্গীর আলম নৌকা প্রতীকে ৪ লাখ ১০টি ভোট পেয়েছেন। বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার পেয়েছেন ১ লাখ ৯৭ হাজার ৬১১ ভোট।

অন্য মেয়র প্রার্থীদের মধ্যে প্রিন্সিপাল নাসির উদ্দীন (হাতপাখার) ২৬ হাজার ৩৮১ ভোট, ফজলুর রহমান (মিনার) ১ হাজার ৬৫৯ ভোট, রুহুল আমিন (কাস্তে) ৯৭৩ ভোট, জালাল উদ্দিন (মোমবাতি) ১ হাজার ৮৬০ ভোট এবং ফরিদ আহমেদ (ঘড়ি) ১ হাজার ৬১৭ ভোট পেয়েছেন।

নির্বাচনে মোট ৫৭ দশমিক ০২ শতাংশ ভোট পড়েছে। এরমধ্যে বৈধ ভোটের সংখ্যা ৬ লাখ ৩০ হাজার ১১১। বাতিলকৃত ভোটের সংখ্যা ১৮ হাজার ৬৩৮। মোট ভোট দিয়েছেন ৬ লাখ ৪৮ হাজার ৭৪৯ জন।

গাজীপুর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল এসব তথ্য নিশ্চিত করেছেন।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয় মঙ্গলবার বিকেল চারটায়। রিটার্নিং কর্মকর্তা ঘোষিত এ ফলই চূড়ান্ত। রিটার্নিং কর্মকর্তা বিজয়ী প্রার্থীকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন। এরপর ফল পাঠিয়ে দেন নির্বাচন কমিশনে। সেখান থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

গাজীপুর সিটির অধিকাংশ কেন্দ্রেই ভোট ছিল শান্তিপূর্ণ ও উৎসবমুখর। কেন্দ্রে কেন্দ্রে ছিল ভোটারের দীর্ঘ সারি। ছিল ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। নারী ও তরুণ ভোটারের উপস্থিতিও ছিল চোখে পড়ার মতো। দিনভর ভোটের মাঠে আওয়ামী লীগ নেতাকর্মীদের সরব উপস্থিতি থাকলেও বিএনপি নেতাকর্মীদের খুব একটা দেখা যায়নি। নির্বাচনে বড় ধরনের কোনো গোলযোগ কিংবা সংঘাতের ঘটনা ঘটেনি।

দুই প্রধান রাজনৈতিক দলের প্রার্থী ছাড়াও গাজীপুরে মেয়র পদে ভোটে লড়েন আরও পাঁচজন। অবশ্য চরমোনাইয়ের পীরের নেতৃত্বাধীন ইসলামী আন্দোলনের প্রার্থী প্রিন্সিপাল নাসির উদ্দিন ছাড়া আর কারও তৎপরতা ভোটের দিনে দেখা যায়নি। তার সমর্থকরা ‘হাতপাখা’র ব্যাজ পরে সারাদিন বিভিন্ন কেন্দ্রে সরব ছিলেন। ভোট চলাকালেই সরকারদলীয় প্রার্থীর বিরুদ্ধে কারচুপির অভিযোগ করেন নাসির উদ্দিন।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে