আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > দায়িত্ব নিচ্ছেন লেফটেন্যান্ট জেনারেল আজিজ

দায়িত্ব নিচ্ছেন লেফটেন্যান্ট জেনারেল আজিজ

লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদ

প্রতিচ্ছবি প্রতিবেদক:

আজ দায়িত্ব গ্রহণ করতে যাচ্ছেন বাংলাদেশ সেনাবাহিনীর নতুন প্রধান লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদ। এ উপলক্ষে সোমবার সকালে সেনাকুঞ্জে বিদায়ী সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হককে গার্ড অফ অনার প্রদান করা হয়।

গত ১৮ জুন বিএ-২৪২৪ লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদ বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস পিএসসি, জি’কে নতুন সেনাপ্রধান হিসেবে নিয়োগের সিদ্ধান্তসহ প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে ২৫ জুন ২০১৮ বিকেল থেকে জেনারেল পদে পদোন্নতি দিয়ে লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদ বাংলাদেশ সেনাবাহিনী প্রধান হিসেবে নিয়োগ দেয় সরকার।

গতকাল রোববার প্রথমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে দেখা করেন বিদায়ী সেনাপ্রধান। সাক্ষাতে বাংলাদেশ সেনাবাহিনীর উন্নয়ন এবং সেনাবাহিনী প্রধান হিসেবে দায়িত্ব পালনকালে তাকে সার্বিক সহযোগিতা করার জন্য প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

আজিজ আহমেদ দায়িত্বভার গ্রহণের পর পরবর্তী তিন বছরের জন্য সেনা বাহিনী প্রধানের দায়িত্ব পালন করবেন। সেনাপ্রধানের দায়িত্ব নেয়ার আগ পর্যন্ত লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদ বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল (কিউএমজি) হিসেবে দায়িত্ব পালন করেছেন।

লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদ, ১৯৬১ সালে চাঁদপুর জেলার মতলবের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। পিতা-মরহুম আব্দুল ওয়াদুদ এবং মাতা-রেনুজা বেগম। তার বাবা ওয়াদুদ আহমেদ বাংলাদেশ বিমান বাহিনীর সাবেক কর্মকর্তা ছিলেন।

২০১৮ সালের ৯ জানুয়ারি তারিখে কোয়ার্টার মাস্টার জেনারেল (কিউএমজি) হিসেবে নিয়োগ পান তিনি।

তৎপূর্বে ২০১৬ সালের নভেম্বর মাসে বর্ডার গার্ড বাংলাদেশ (বি জি বি) এর তৎকালীন মহাপরিচালক থেকে পদোন্নতি পেয়ে লেফটেন্যান্ট জেনারেল হিশেবে আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ড (ARTDOC) এর জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) হিসেবে নিয়োজিত হয়েছিলেন।

২০১২ সালের ৭ মে তারিখে তিনি মেজর জেনারেল পদে পদোন্নতি পান এবং একই বছর ৫ ডিসেম্বর তারিখে বিজিবি’র মহাপরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে