আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > আবারও আমরণ অনশনে যাচ্ছেন শিক্ষকরা

আবারও আমরণ অনশনে যাচ্ছেন শিক্ষকরা

এমপিওভুক্তির দাবিতে অবস্থান কর্মসূচী শুরু করেছে শিক্ষক কর্মচারী ফেডারেশন

প্রতিচ্ছবি প্রতিবেদক:

আবারো এমপিওভুক্তির দাবিতে অবস্থান কর্মসূচী শুরু করেছে শিক্ষক কর্মচারী ফেডারেশন। দ্বিতীয় দফায় ১৪ দিন পার হয়ে গেলেও সরকার পক্ষ থেকে কোনো রকম আশ্বাস পাননি তারা। তাই আগামী কাল থেকে আমরণ অনশনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে নন-এমিপিও শিক্ষকরা।

গত ৫ এপ্রিল প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এমপিও ভুক্তির প্রতিশ্রুতি পেয়ে আমরণ অনশন প্রত্যাহার করেন তারা। সেই প্রতিশ্রুতি বাস্তবায়নের জন্য আবারও জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান নিয়েছে সংগঠনটি। দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথ না ছাড়ার ঘোষণা দিয়েছে শিক্ষক কর্মচারী ফাউন্ডেশন।

আজ মঙ্গরলবার ১৪তম দিনের মতো জাতীয় প্রেসক্লাবের বিপরীতে অবস্থান করছে শিক্ষক কর্মচারী ফেডারেশন। এসময় শিক্ষক কর্মচারী ফেডারেশনের সভাপতি গোলাম মাহমুদুন্নবী ডলার,  সাধারণ সম্পাদক ড. বিনয় ভূষন রায় ও সাংগাঠনিক সম্পাদক সোহরাব হোসেনসহ সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

সংগঠনের পক্ষ থেকে জানানো হয় ২০১৮-১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে এমপিওভুক্তির ব্যাপারে পরিস্কার কোনো দিক নির্দেশনা দেওয়া হয়নি। বাজেটে এমপিওভুক্তির ব্যাপারে পরিস্কার ধারণার দাবিতে এই অবস্থান কর্মসূচীর আয়োজন। দাবি আদান না হলে ভবিষ্যতে আরও কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানানো হয়।

এবিষয়ে নন এমপিও শিক্ষকদের সংগঠন শিক্ষক কর্মচারী ফেডারেশনের সভাপতি গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন,  বহুদিন আগে থেকেই আমরা এমপিওভুক্তির দাবিতে আন্দোলন করে আসছি। কিন্তু বার বার আমাদের প্রতিশ্রুতি দিয়ে ফিরিয়ে দেওয়া হয়েছে। কিন্তু এবার আমরা আমাদের দাবি আদায় না করে ঘরে ফিরবো না। ৫ হাজার ২৪২ টি প্রতিষ্ঠান সরকারি সুবিধার আওতায় নিয়ে আসা এখন আমাদের মূল দাবি। বিগত দিনে ২৭ বার প্রতিশ্রুতি দিয়ে বাস্তবায়ন না হওয়ায় মোটেও সন্তুষ্ট নন শিক্ষকরা।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে