আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > ব্রাজিল শিবিরে গৃহবিবাদ

ব্রাজিল শিবিরে গৃহবিবাদ

ব্রাজিল শিবিরে গৃহবিবাদ

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

রাশিয়া বিশ্বকাপে এখনো নিজের চেনা রূপে দেখা যায়নি পিএসজি’র তারকা নেইমারকে। গত ম্যাচে কোস্টারিকার সঙ্গে দুর্দান্ত খেলে অতিরিক্ত সময়ে জয় পেয়েছে ব্রাজিল। অনেক কষ্টের পর শেষপর্যন্ত দল জিতলেও ম্যাচের একটি মুহুর্তের জন্য নেইমারের ওপর ক্ষোভ ঝেড়েছেন তার ক্লাব ও জাতীয় দলের সর্তীর্থ এবং থিয়াগো সিলভা। শনিবার ব্রাজিলের একটি টেলিভিশন চ্যানেলকে এক সাক্ষাৎকারে নেইমারের ওপর প্রচণ্ড ক্ষোভ প্রকাশ করেন সিলভা।

৮৩ মিনিটের মাথায় রেফারির নির্দেশে খেলা শুরু করার জন্য সিলভা বিপক্ষের পায়ে বল তুলে দিতেই তাকে নেইমার খুবই অপমানজনক ভাষায় আক্রমণ করেন। সিলভা বলেন, ‘নেইমার আমার ছোট ভাইয়ের মতো। আমি তার প্রতি সবসময় সুনজর রাখি।’কোস্টারিকার ফুটবলারদের বল ছেড়ে দিয়েছিলাম বলে নেইমার খুব অপমান করে আমাকে। ওর এই আচরণ খুব দুঃখজনক।’ ব্রাজিল দলের অন্যতম এই ডিফেন্ডার নেইমারের এমন আচরণে অবাক হয়েছেন এছাড়া খুব কষ্টও পেয়েছেন তিনি। সিলভা বলেন, ‘আমি ওদের বলটা ছেড়ে দিয়ে ভুল করিনি। কারণ, তখন খেলাটা দ্রুত শুরু করা দরকার ছিল।’

তবে ম্যাচের ভিতরের এমন বিষয় নিয়ে খুব একটা ভাবতে চাননা সিলভা। তাদের লক্ষ্য সার্বিয়ার বিপক্ষে ২৭ তারিখের ম্যাচের দিকে আর দলের অন্যতম খেলোয়াড় নেইমারের ওপরও ক্ষোভ পুষে রাখতে চাননা তিনি। খবর দ্য সান ও স্পুত্নিক নিউজের।

কোস্টারিকার বিপক্ষে দেখা গেছে দুর্দান্ত এক ব্রাজিলকে। দলীয় সমন্বয় আর রক্ষণভাগ আগলে রেখে আক্রমণ পাল্টা আক্রমণ সবই ছিলো ব্রাজিলের। কিন্তু সব থাকার পরও গোল হচ্ছিলো না কিছুতেই। যে কারণে প্রচণ্ড চাপে ছিলেন নেইমার। সেই কারণেই ম্যাচের মধ্যে এমনটি হয়ে থাকতে পারে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

শুক্রবার ব্রাজিল-কোস্টারিকা ম্যাচে রেফারির সিদ্ধান্তে বিরক্তি প্রকাশ করে অপেশাদারি আচরণের দায়ে হলুদ কার্ড হজম করতে হয়েছে নেইমারকে। ওই ম্যাচের ৮১ মিনিটের মাথায় নেইমারের পাশাপাশি হলুদ কার্ড পেয়েছেন কুতিনহো। এ ম্যাচেও বেশ কয়েকবার ফাউলের শিকার হন ইনজুরি থেকে ফেরা নেইমার। অবশ্য শেষ পর্যন্ত দুই হলুদ কার্ড হজমকারীর পায়েই কোস্টারিকার বিপক্ষে ম্যাচ জেতে সেলেকাওরা।

গ্রুপ পর্বের ব্রাজিলের তৃতীয় ম্যাচটি সার্বিয়ার সঙ্গে মস্কোর স্পার্টাক বৃহস্পতিবার স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১২টায় অনুষ্ঠিত হবে।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে