আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > স্বস্তির বৃষ্টি থাকবে আরও ৩ দিন

স্বস্তির বৃষ্টি থাকবে আরও ৩ দিন

স্বস্তির বৃষ্টি

প্রতিচ্ছবি প্রতিবেদক:

কয়েকদিনের তীব্র তাপদাহ আর ভ্যাপসা গরমের পর দেখা মিলল বৃষ্টির। ঘণ্টাখানেকের সে বৃষ্টিতে স্বস্তি ফিরেছে রাজধানীবাসীর মনে। আবহাওয়াবিদরা জানিয়েছেন, সক্রিয় মৌসুমী বায়ুর জন্য ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে আগামী দুই-তিনদিন বৃষ্টির প্রবণতা অব্যাহত থাকতে পারে।

কাগজে-কলমে আষাঢ় মাস (শনিবার ৯ আষাঢ়) হলেও গত কয়েকদিন ধরেই ভ্যাপসা গরমে কষ্ট পাচ্ছিলেন ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলের মানুষ। মৃদু তাপপ্রবাহও বইছিল রাজশাহী ও খুলনার বিভাগের কিছু কিছু অঞ্চলের উপর দিয়ে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, শনিবার বৃষ্টির প্রবণতা বাড়ার কারণে মৃদু তাপপ্রবাহ প্রশমিত হবে। শনিবার সকাল থেকে আগামী ২৪ ঘণ্টায় দেশের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

শনিবার সকাল থেকেই ঢাকার আকাশ মেঘলা ছিল, বেলা গড়াতে বাড়তে থাকে মেঘের আনাগোনা। বেলা ১১টার কিছু পরই শুরু হয় বৃষ্টি। দুপুর ১২টা পর্যন্ত বৃষ্টি চলে।

বৃষ্টিতে জলাবদ্ধতা, কাওরান বাজার, ঢাকা

আবহাওয়াবিদরা জানিয়েছেন, শনিবার ঢাকায় ৫৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এই বৃষ্টি স্বস্তির সঙ্গে জলাবদ্ধতার দুর্ভোগও নিয়ে এসেছে নগরবাসীর জন্য।

আবহাওয়াবিদ আবদুর রহমান প্রতিচ্ছবিকে বলেন, ‘মৌসুমী বায়ু দেশের দক্ষিণাঞ্চলের উপর সক্রিয় রয়েছে। সেখানে বৃষ্টিও হচ্ছে। তবে দেশের অন্যান্য অঞ্চলের উপর মৌসুমী বায়ু সক্রিয় হচ্ছে। এজন্য আগামী দু’তিন দিন ঢাকাসহ সারাদেশেই বৃষ্টির প্রবণতা থাকবে।’

শনিবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়া ও বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেইসাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বৃষ্টি হতে পারে।

শনিবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম, রংপুর ও সিলেট বিভাগে বৃষ্টি হয়েছে। এ সময়ে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে পঞ্চগড়ের তেতুলিয়ায়, সেখানে ১৩০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে