আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > হার এড়ালেই নকআউটে নেইমার-কৌতিনহোরা

হার এড়ালেই নকআউটে নেইমার-কৌতিনহোরা

সার্বিয়া বনাম ব্রাজিল

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

অপেক্ষাকৃত দুর্বল সার্বিয়ার বিপক্ষে সুইজারল্যান্ডের জয়ে কঠিন হয়ে পড়েছে ‘ই’ গ্রুপের দ্বিতীয় রাউন্ডে ওঠার সমীকরণ। বিদায় নিয়েছে কেবল টানা দুই ম্যাচে পরাজিত হওয়া কোস্টারিকা। দ্বিতীয় রাউন্ডের সম্ভাবনা টিকে রয়েছে ব্রাজিল, সুইজারল্যান্ড এবং সার্বিয়া তিন দলেরই।

আগামী ২৭ জুন নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হবে ব্রাজিল-সার্বিয়া ও সুইজারল্যান্ড-কোস্টারিকা। এর আগে প্রত্যেকের দুই ম্যাচ শেষে পয়েন্ট টেবিলের অবস্থা এখন ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল, সমান পয়েন্ট থাকা সত্ত্বেও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দ্বিতীয় সুইজারল্যান্ড। কোস্টারিকাকে হারানো সার্বিয়ার পয়েন্ট ৩, রয়েছে ৩ নম্বরেই। পয়েন্টের খাতা খুলতে ব্যর্থ কোস্টারিকা রয়েছে তলানিতে।

এমতাবস্থায় দ্বিতীয় রাউন্ডে যেতে অন্য কিছুর দিকেই তাকাতে হবে না ব্রাজিলকে। যদি না তা সার্বিয়ার বিপক্ষে হেরে যায়। নিজেদের শেষ ম্যাচে অন্তত ১ পয়েন্ট পেলেই নিশ্চিত হবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের পরের রাউন্ড গমন। আর সার্বিয়ার বিপক্ষে প্রত্যাশিত জয় পেলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ ষোলতে যাবে তারা।

তবে ঝামেলার শুরু হবে সার্বিয়ার বিপক্ষে অপ্রত্যাশিতভাবে হেরে গেলেই। হারলেও অবশ্য শেষ হবে না ব্রাজিলিয়ানদের স্বপ্ন। সেক্ষেত্রে তাদের অপেক্ষা করতে হবে সুইজারল্যান্ড-কোস্টারিকা ম্যাচের। সেই ম্যাচে কোস্টারিকা সুইজারল্যান্ডকে হারিয়ে দিলে গ্রুপের দ্বিতীয় দল হয়ে পরের পর্বে চলে যাবে ব্রাজিল।

কেবলমাত্র শেষ ম্যাচে সার্বিয়ার বিপক্ষে ব্রাজিলের হার এবং কোস্টারিকার বিপক্ষে সুইজারল্যান্ডের জয়েই প্রথম রাউন্ড থেকে বাদ পড়বে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে