আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > প্রধানমন্ত্রীর র‍্যালিতে বোমা হামলা

প্রধানমন্ত্রীর র‍্যালিতে বোমা হামলা

bomb blast in ethiopia

প্রতিচ্ছবি আন্তর্জাতিক ডেস্ক:

ইথিওপিয়ার সংস্কারপন্থী নতুন প্রধানমন্ত্রী আবি আহমেদের এক সমাবেশে গ্রেনেড হামলার ঘটনা ঘটেছে। বিস্ফোরণের পর পর প্রধানমন্ত্রী আবি আহমেদকে ঘটনাস্থল থেকে সরিয়ে নেয় নিরাপত্তাবাহিনীর সদস্যরা। ফিলিস্তিনের কর্তৃপক্ষ এটিকে হত্যা চেষ্টা হিসেবে বর্ণনা করেছে।

আজ শনিবার রাজধানী আদ্দিস আবাবার মেস্কেল স্কয়ারে হাজার হাজার সমর্থকদের মাঝে তার বক্তব্যের সময় গ্রেনেড নিক্ষেপ করা হয়। রাজধানীর ওই র‍্যালিতে বোমা হামলায় কয়েকজন নিহত হয়েছেন বলে জানিয়েছেন খোদ প্রধানমন্ত্রী। তবে হতাহতের সঠিক সংখ্যা এখনও জানা যায়নি।

গত এপ্রিলে দেশটির প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়া আদি আহমেদের সমর্থনে এই র‍্যালির আয়োজন করা হয়েছিল। র‍্যালিটি মাসকেল স্কয়ারে পৌঁছালে বক্তৃতা দেন আবি আহমেদ। তার বক্তৃতার কিছু সময় পরেই র‍্যালিতে বোমা বিস্ফোরণের  শব্দ শোনা যায়। এসময় তিনটি গাড়ির দরজা উড়ে যায়। আর একটি গাড়ির দরজায় রক্তের দাগ দেখা যায়। এই ঘটনায় প্রধানমন্ত্রী শেষ পর্যন্ত সুরক্ষিত থাকলেও কয়েকজন নিহত হয়েছেন; আহত হয়েছেন আরও কয়েকজন।

র‌্যালির আয়োজক কমিটির সদস্য সেঅম টেশম বলেছেন, এটা গ্রেনেড ছিল। প্রধানমন্ত্রী যেখানে ছিলেন সেই মঞ্চের দিকে কেউ এটা ছুঁড়ে মারার চেষ্টা করছিল। বিস্ফোরণের পর আমি পাঁচজনকে আহত হতে দেখেছি। তবে কেউই তাৎক্ষণিকভাবে ওই হামলায় দায় স্বীকার করেনি। কিন্তু ফিলিস্তিনের কর্তৃপক্ষ এ হামলার জন্য হামাসকে দায়ী করেছে।

উল্লেখ্য, হামলার ঘটনার পর টেলিভিশনে দেয়া এক ভাষণে আবি আহমেদ বলেন, ইথিওপিয়াকে যারা ঐক্যবদ্ধ দেখতে চান না তারাই এই ব্যর্থ চেষ্টা করেছেন।

এসএইচ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে