আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > সড়কে ঝরল ৩২ প্রাণ

সড়কে ঝরল ৩২ প্রাণ

সড়কে ঝরল ৩২ প্রাণ

প্রতিচ্ছবি প্রতিবেদক:

গাইবান্ধার পলাশবাড়ী ও রংপুরে ভয়াবহ দুই সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ২২ জন নিহত হয়েছে। এই দুই ঘটনায় আহত হয়েছেন আরও ৩৮ জন। এছাড়াও সিরাজগঞ্জ, নাটোর, চুয়াডাঙ্গা, গোপালগঞ্জ, ফরিদপুর এবং ঢাকার আমিনবাজারে নিহত হয়েছে ১০ ব্যক্তি। শনিবার ভোর থেকে সকাল পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে।

গাইবান্ধা
ঢাকা-রংপুর মহসড়কের পলাশবাড়ীর বাঁশকাটা এলাকায় যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ খাদে পড়ে আন্তত ১৬ জন নিহত হয়। নারী ও শিশুসহ আহত হয়েছে ৩৩ জন।

পুলিশ জানায়, শনিবার ভোরের এ দুর্ঘটনার পর পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা হতাহতদের উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ওসি আকতারুজ্জামান জানান, ঢাকা থেকে ছেড়ে আসা ঠাকুরগাঁও-পঞ্চগড়গামী আলম এন্টারপ্রাইজের বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে এ দুর্ঘটনা ঘটে।

রংপুর
দিনাজপুর থেকে ছেড়ে আসা বিআরটিসি’র দোতলা ঈদ স্পেশাল বাস রংপুর সদর উপজেলার সলেয়াশাহ্ এলাকায় শনিবার ভোরে চাকা পাংচার হয়ে যায়। নির্জন ওই জায়গায় চাকা মেরামতের সময় সিগন্যাল লাইট না থাকায় পেছন থেকে একটি বালু বোঝাই ট্রাক বাসটিকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই ৬ যাত্রী নিহত হয়। আহত হয় ৩ জন।

আহতদের আশংঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতরা সবাই গার্মেন্ট কর্মী। ঈদ শেষে কর্মস্থলে ফিরছিলেন তারা।

সিরাজগঞ্জ
ট্রাক ও বাসের সংঘর্ষে অন্তত ২ ব্যক্তি নিহতের খবর পাওয়া গেছে। সিরাজগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর কাদের জিলানী জানান, শনিবার ভোরে ঢাকা-বগুড়া মহাসড়কের ভুঁইয়াগাতি এলাকায় ঢাকা থেকে বগুড়াগামী আর কে পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সাথে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়।

এতে ঘটনাস্থলেই ট্রাকের চালক শফিকুল ইসলাম এবং হেলপার রফিকুল ইসলাম নিহত হয়। আহত হয় বাসের অন্তত ১৫ যাত্রী।

দুর্ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিস ও হাইওয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে রায়গঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। নিহতদের বাড়ি সিরাজগঞ্জের সলঙ্গা থানার শ্যামনাই গ্রামে।

নাটোর
শহরের আলাইপুরে বালুভর্তি ট্রাক চাপায় নারীসহ ২ অটোরিক্সা যাত্রী নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে অন্তত তিন জন।

শনিবার সকাল সাড়ে ৬টার দিকে শহরের আলাইপুরস্থ কমলা সুপার মার্কেটের সামনে এই দুর্ঘটনাটি ঘটে। আহতদের উদ্ধার করে নাটোর আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত নারী নলডাঙ্গা থানার সোনাপাতিল গ্রামের মঙ্গল দেবনাথের স্ত্রী সুলতা দেবনাথ। অপর নিহত ব্যাক্তি একই এলাকার কার্ত্তিক চন্দ্র দেবনাথের ছেলে কানাই দেবনাথ।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মশিউর রহমান ও ফায়ার ব্রিগেড স্টেশন অফিসার মুহিউদ্দীন জানান, শনিবার সকাল সাড়ে ৬টার দিকে নলডাঙ্গা থেকে নাটোরগামী যাত্রী বোঝাই একটি অটোরিক্সাকে নাটোর শহরের আলাইপুরস্থ কমলা সুপার মার্কেটের সামনে বালু ভর্তি একটি ট্রাক পেছন থেকে চাপা দিলে অটোরিক্সাটি দুমড়ে-মুচড়ে যায়। এতে অটোরিক্সার দুই যাত্রী ঘটনাস্থলেই নিহত ও অটোচালকসহ অপর তিন যাত্রী আহত হয়। ট্রাক চালক ঘটনার পর পরই পালিয়ে যায়।

গোপালগঞ্জ
জেলায় সড়ক দুর্ঘটনায় দুইজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। শনিবার সকালে একটি বাস মোটরসাইকেলের দুই আরোহীকে চাপা দিলে ঘটনাস্থলেই তারা নিহত হন।

চুয়াডাঙ্গা
সদর উপজেলার আলুকদিয়া বাজারে দ্রুতগামী মোটরসাইকেলের ধাক্কায় এক ধানকল মালিক নিহত হয়েছে। এ ঘটনায় আহত হন মোটরসাইকেলের দুই আরোহী।

ফরিদপুর
ভাঙ্গায় যাত্রীবাহী তুহিন পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে দুই যাত্রী নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে কমপক্ষে আরো ১৫ জন। তাদের ভাঙ্গা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের ফরিদপুরের ভাঙ্গা উপজেলার পূর্ব সদরদি নামক এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, সকাল সাড়ে নয়টার দিকে ভাঙ্গার পূর্ব সদরদি নামক এলাকায় বরিশাল থেকে রাজশাহীগামী তুহিন পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এসময় ঘটনাস্থলেই দুই ব্যক্তি নিহত হয়ন।

খবর পেয়ে স্থানীয়দের সঙ্গে ভাঙ্গা হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার কাজ শুরু করে। আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে ।

নিহত দুই জনের পরিচয় এখনো পাওয়া যায়নি। তাদের লাশ ভাঙ্গা হাইওয়ে থানায় রাখা হয়েছে

ঢাকা
সভারের আমিনবাজর এলাকায় ট্রাক-বাস সংঘর্ষে এক নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এই ঘটনার বেশ কয়েকজন অাহত হয়েছে।

 

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে