আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের ঘুরে দাঁড়ানোর লড়াই আজ

ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের ঘুরে দাঁড়ানোর লড়াই আজ

germany 2

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের এবারের বিশ্বকাপের শুরুটাই হয়েছিল হার দিয়ে। প্রথম ম্যাচেই মেক্সিকোর কাছে হোঁচট খায় জার্মানি। তাই ৪ বারের বিশ্বচ্যাম্পিয়নদের জন্য সুইডেনের বিপক্ষে আজকের ম্যাচটি বাঁচামরার লড়াইস্বরুপ।

বাংলাদেশ সময় আজ শনিবার দিবাগত রাত ১২টায় ফিশট স্টেডিয়ামে মুখোমুখি হবে জার্মানি-সুইডেন।

নিজেদের প্রথম ম্যাচেই দক্ষিণ কোরিয়াকে ১-০ গোলে হারিয়ে শুরু করেছে সুইডিশরা। সুইডেনের মূল ভরসা রক্ষণ। আর আক্রমণে এমিল ফর্সবার্গ তাদের সবচেয়ে বড় অস্ত্র। বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ডে ওঠার অভ্যাসটা তাদের ভালোই আছে, এবারও সেরকম কিছুই চাইবে।

তবে জার্মানির স্বস্তিতে থাকার উপায় নেই মোটেও। সবচেয়ে বড় চিন্তার কারণ, দলের ফর্ম। নিজেদের শেষ ৬ ম্যাচের মাত্র একটিতে জিতেছে তারা। বিশ্বকাপের আগে হেরেছে অস্ট্রিয়ার সঙ্গে। সৌদি আরবের বিপক্ষে জয়টাও ছিল বেশ কষ্টার্জিত।

এখন পর্যন্ত দুই দলের বিভিন্ন আসরে দেখা হয়েছে ৩৬ বার। যার মধ্যে জার্মানি জিতেছে ১৫ ম্যাচ আর সুইডেন ১৩টি, ড্র হয়েছে বাকি ৮টি  ম্যাচ। যদিও ১৯৮৮ সালের পর থেকে এখনো জার্মানি হারেনি সুইডেনের কাছে। দুই দলের সর্বশেষ ৭টি মোকাবেলায় জার্মানি জিতেছে পাঁচটিতে, আর ড্র হয়েছে দুইটি ম্যাচ।

বিশ্বকাপের সবচেয়ে সফলতম দলগুলোর একটি জার্মানি। সর্বশেষ চার আসরে অন্তত সেমিফাইনাল খেলেছে, এবারও যে তেমন কিছু হবে সেটা নিয়ে বাজি ধরার লোক কম নয়। মেসুত ওজিল, টনি ক্রুস, টিমো ভার্নার, মারিও গোমেজরা নিজেদের দিতে গুড়িয়ে দিতে পারে বিশ্বসেরা অন্য দলগুলোকে।

তবে, ছন্দে থাকা সুইডেনের বিপক্ষে কী ঘটতে যাচ্ছে সেটা দেখতে অপেক্ষায় থাকতে হচ্ছে গভীর রাত পর্যন্ত।

জেএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে