আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > কোচের বিরুদ্ধে বিদ্রোহ মেসিদের!

কোচের বিরুদ্ধে বিদ্রোহ মেসিদের!

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

কোথায় মুখ লুকাবেন হোর্হে সাম্পাওলি? আইসল্যান্ডের বিপক্ষে তাও ১-১ গোলে ড্র নিয়ে কিছুটা স্বস্তিতে ছিলেন কিন্তু ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-০ গোলে হেরে মাথায় বাজ পড়ার মত অবস্থা তার।

তার অধীনেই আর্জেন্টিনা ষোল বছর পর বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে বিদায় নেওয়ার শঙ্কা জেগেছে। এরই মধ্যে খবর সাম্পাওলির বিপক্ষে নাকি আর্জেন্টিনা দলে শুরু হয়েছে বিদ্রোহ। নাইজেরিয়ার বিপক্ষে তার অধীনে খেলতে চান না লিওনেল মেসিরা। সেবাস তেম্পোনি নামে এক ক্রীড়া সাংবাদিকের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে মুনদো অ্যালবিসেলেস্তি।

সেবাস তেম্পোনির টুইটার থেকে জানা যায়, আর্জেন্টিনার খেলোয়াড়রা নাকি নিজেদের মধ্যে মিটিং করেছে। তারা নাইজেরিয়ার বিপক্ষে সাম্পাওলির অধীনে খেলতে চায় না। তার বদলে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী দলের সদস্য হোর্হে বুরুচাগাকে কোচ হিসেবে চেয়েছে তারা। বুরুচাগা ১৯৮৬ সালে বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনার হয়ে জয় সূচক গোলটি করেছিলেন।

আর্জেন্টাইন মিডিয়ার খবর, নাইজেরিয়ার বিপক্ষে মাঠে নামার আগেই সাম্পাওলির পদত্যাগ চাচ্ছেন খেলোয়াড়েরা। ক্রোয়েশিয়ার বিপক্ষে অদ্ভুত কৌশল খেলিয়ে দলকে বিপর্যয়ে ফেলেন সাম্পাওলি।

অভিজ্ঞ ডি মারিয়া, ফর্মের তুঙ্গে থাকা দিবালাকে বাদ দিয়ে একাদশ সাজানোয় সমালোচনার তীর তার দিকে। তাছাড়া প্রসিদ্ধ তিনজন ডিফেন্ডারকে না খেলিয়ে চারজন ফুলব্যাককে একসঙ্গে খেলানোয় আর্জেন্টিনার মাঠের অবস্থা ছিল একদমই যাচ্ছেতাই। খেলোয়াড়রা তাদের নামের ওজন অনুযায়ীও খেলতে পারেননি।

রাশিয়ায় থাকা আর্জেন্টাইন গণমাধ্যম কর্মীরা টুইট করে জানিয়েছে, ম্যাচ শেষেই খেলোয়াড়েরা বৈঠক করেছেন এবং শেষ ম্যাচে নামার আগেই সাম্পাওলির বিদায় চান তারা। তার পরিবর্তে বুরুচাগাকে কোচ হিসেবে চাচ্ছেন বলেও জানা যাচ্ছে। কিন্তু খেলোয়াড়েরা চাইলেই হুট করে বিশ্বকাপের এই সময়ে কোচ পাল্টাতে কতটা পারবে আর্জেন্টিনার ফুটবল ফেডারেশন সেটিই দেখার বিষয়।

টিএনটি স্পোর্টসের সাংবাদিক হার্নান কাস্তিলো টুইট করে জানিয়েছেন, ‘খেলোয়াড়েরা ইতোমধ্যে কথা বলেছে। সম্ভবত বিশ্বকাপের আগে তারা আর সাম্পাওলিকে চাচ্ছেন না। তার পরিবর্তে বুরুচাগাকে চাচ্ছে।’ যদিও কাস্তিলো শতভাগ নিশ্চিত নয় এই গুঞ্জন নিয়ে। তবে যা ঘটে, তার কিছু রটেই।

সাম্পাওলির সঙ্গে আর্জেন্টিনার চুক্তি রয়েছে। এখন চুক্তি ভঙ্গ করলে তাকে অতিরিক্ত ২০ মিলিয়ন ইউরোই দিতে হবে ফেডারেশনকে। যেটা আর্থিক দিক দিয়েও অনেকটা ক্ষতির মুখে পড়তে হবে এএফএকে।

উল্লেখ্য, বিশ্বকাপের ঠিক দু’দিন আগে স্পেন কোচকে ছাটাই করেছিল স্প্যানিশ ফুটবল ফেডারেশন। বিশ্বকাপের ঠিক এই পর্যায়ে এসে কোচ ছাটাই দলের জন্য কতটা ভালো দিক বয়ে নিয়ে আসবে সেটা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। তবে যাই হউক, সাম্পাওলির অধীনে মেসি যে তার ধার হারিয়েছেন সেটা বিশ্বকাপেই স্পষ্ট হয়ে গেছে।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে