আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > মা হলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

মা হলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

new zealand prime minister baby

প্রতিচ্ছবি আন্তর্জাতিক ডেস্ক:

কন্যা সন্তানের মা হলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন। এটিই তার প্রথম সন্তান। মা ও সন্তান দুজনেই সুস্থ আছে বলে এএফপির খবরে বলা হয়।

আজ বৃহস্পতিবার সরকারি অকল্যান্ড সিটি হাসপাতালে এক ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দিয়েছেন তিনি। শিশুটির ওজন হয়েছে সাড়ে তিন কেজির একটু বেশি।

৩৭ বছরের এই প্রধানমন্ত্রী ছয় সপ্তাহের মাতৃত্বকালীন ছুটিতে আছেন। তার জায়গায় দায়িত্ব পালন করছেন উপপ্রধানমন্ত্রী উইনস্টন পিটার। তবে তিনি বলেছিলেন, ছুটিতে থাকা সত্ত্বেও মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ কাগজপত্রগুলো তিনি দেখবেন।

জাসিন্ডা আরডার্ন গত জানুয়ারিতে জানিয়েছিলেন তিনি অন্তঃসত্ত্বা। তার স্বামী ক্লার্ক গেফোর্ড। সন্তানের জন্মের পর ছয় সপ্তাহের ছুটিতে যাওয়ার পরিকল্পনা করেছেন জাসিন্ডা। আগামী আগস্টে কাজ যোগ দেবেন বলে আশা করছেন তিনি। ১৮৫৬ সালের পর থেকে এ পর্যন্ত নিউজিল্যান্ডের সবচেয়ে কনিষ্ঠ প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হয়েছেন জাসিন্ডা আরডার্ন। গত অক্টোবরে তিনি কেন্দ্রীয় বাম (সেন্টার লেফট) জোটের দায়িত্ব পান ।

গত সেপ্টেম্বরে অনুষ্ঠিত নির্বাচনে আরডার্নের লেবার পার্টি দ্বিতীয় অবস্থানে ছিল। ওই নির্বাচনে কোনো দলই এককভাবে সংখ্যাগরিষ্ঠতা নিশ্চিত করতে পারেনি। নিউজিল্যান্ড ফার্স্ট পার্টির নেতা উইনস্টন পিটারের সমর্থন নিয়ে সরকার গঠন করেন জাসিন্ডা আরডার্ন।

এসএইচ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে