আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > মেসিকে নিয়েই ‘সতর্ক’ ক্রোয়েশিয়া

মেসিকে নিয়েই ‘সতর্ক’ ক্রোয়েশিয়া

লিওনেল মেসি

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

রাশিয়া বিশ্বকাপে শুরুটা লিওনেল মেসির হয়েছিল পেনাল্টি মিসের মধ্যে দিয়ে। যে কারণে কিছুটা হলেও হতাশ তিনি। তবে আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে জ্বলে উঠতে চাইবেন আর্জেন্টাইন এ ফরোয়ার্ড। যা ভালো করেই জানে প্রতিপক্ষ। তাইতো বিশ্বের অন্যতম সেরা এ ফরোয়ার্ডকে নিয়ে ম্যাচের আগে থেকেই সতর্ক ক্রোয়েটরা।

ক্লাব ফুটবলে মেসি ও ক্রোয়েশিয়ার ইভান রাকিটিচ খেলেন বার্সেলোনায়। যে কারণে কিং লিওয়ের সম্পর্কে প্রায় সব কিছুই জানেন তিনি। তাইতো ক্রোয়েট কোচ মেসিকে আঁটকাতে রাকিটিচের কাছ থেকে নিচ্ছেন দিক নির্দেশনা।

নিজনি নভগোরোদে বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১২ টায় আর্জেন্টিনার মুখোমুখি হবে ক্রোয়েশিয়া। রাকিতিচদের হারাতে ব্যর্থ হলে গতবারের রানার্সআপদের রাশিয়ায় শিরোপা জয়ের স্বপ্ন বড় একটা ধাক্কা খাবে। অবশ্য সেটা নিশ্চয়ই চাইবে আর্জেন্টিনা ও মেসি। সেটা ভালো করেই জানেন রাকিটিচ। ‘আমার ধারণা সে কেবল উজ্জীবিত নয়, সে খুবই উজ্জীবিত। সে যখন আর্জেন্টিনায় যায় তখন তার মুখে বিশেষ একটা হাসি থাকে। আমার মনে হয় না, এই জার্সি পরে তার চেয়ে কেউ বেশি গর্বিত।’

একজন বিশ্বমানের খেলোয়াড় মেসি। যেকোন সময়ই ম্যাচের চেহারা তিনি যে বদলে দিতে পারেন, তা অনেকবারই কাছ থেকে দেখেছেন রাকিটিচ। তবে ক্লাব সতীর্থকে বৃহস্পতিবার সেই সুযোগ দিতে নারাজ তিনি।‘মেসি বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়। তাকে থামানোর ব্যাপারটা আমাদের উপরই নির্ভর করবে। তবে সঠিকভাবে খেলতে হবে এবং ম্যাচটা উপভোগ করতে হবে।’

আইসল্যান্ডের বিপক্ষে পেনাল্টি মিস করায় দায় নিয়েছিলেন মেসি। আজ নিশ্চয়ই সেই দায় থেকে নিজেকে মুক্ত করবেন। এমনটাই প্রত্যাশা ভক্তদের।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে