আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > বাঁচা-মরার হিসেব মেলাতে মাঠে নামছে পর্তুগাল-উরুগুয়ে-স্পেন

বাঁচা-মরার হিসেব মেলাতে মাঠে নামছে পর্তুগাল-উরুগুয়ে-স্পেন

বাঁচা-মরার হিসেব মেলাতে মাঠে নামছে পর্তুগাল-উরুগুয়ে-স্পেন

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

২১তম ফিফা বিশ্বকাপে আজ ৩টি ম্যাচ। প্রথম ম্যাচে সন্ধ্যা ৬টায় গ্রুপ ‘বি’ এর ম্যাচে পর্তুগাল মুখোমুখি হবে মরক্কোর। রাত ৯টায় গ্রুপ ‘এ’ থেকে সৌদি আরব লড়বে উরুগুয়ের বিপক্ষে। আর শেষ ম্যাচে রাত ১২টায় গ্রুপ ‘বি’ এর ম্যাচে স্পেন মাঠে নামবে ইরানের বিপক্ষে।

পর্তুগাল-মরক্কো

ক্রিশ্চিয়ানো রোনালদোর দুর্দান্ত হ্যাটট্রিকে প্রথম ম্যাচে শক্তিশালী স্পেনের বিপক্ষে দুর্দান্ত এক ড্র করে পর্তুগাল। আজও রোনালদোর দিকেই নজর থাকবে সবার। তাছাড়া এই ম্যাচ জিতে পরের রাউন্ডের পথটা পরিস্কার করতে চাইবে সান্তোসের দল। কেননা আজ হেরে গেলেই বিশ্বকাপের পথচলা থেমে যেতে পারে রোনালদোদের।

অন্যদিকে মরক্কোর জন্যও ডু অর ডাই ম্যাচ। প্রথম মাচে ইরানের বিপক্ষে ভালো খেলেও শেষ মূহুর্তের গোলে হেরে যায় তারা। তাই আজ হেরে গেল বিশ্বকাপ এখানেই শেষ হয়ে যাবে আফ্রিকার দেশটির।

উরুগুয়ে-সৌদি আরব

প্রথম ম্যাচে উরুগুয়ে ১-০ ব্যবধানে জয় লাভ করে মিসরের বিপক্ষে। আজ সৌদি আরবের সঙ্গে জয় লাভ করলেই দ্বিতীয় রাউন্ড প্রায় নিশ্চিত হয়ে যাবে সুয়ারেজ-কাভানিদের।

অন্যদিকে সৌদি আরবের শুরুটা হয় রাশিয়ার কাছে ৫-০ গোলে পুরোপুরি বিধ্বস্ত হয়ে। এবারের রাশিয়া বিশ্বকাপে ইতিমধ্যে সবচেয়ে দুর্বল দলের তকমা পেয়ে গেছে মধ্যপ্রাচ্যের এই দেশটি। কাল হেরে গেলে সৌদি আরবেরও বিদায় ঘণ্টা বেজে যাবে।

স্পেন-ইরান
স্পেন ফেভারিট হিসেবেই বিশ্বকাপে পা রাখে। কিন্তু প্রথম ম্যাচে পর্তুগালের সঙ্গে ড্র করার পর সব হিসেবই বদলে যায়। সেই ম্যাচে একা রোনালদোর সঙ্গে পেরে ওঠেনি ইস্কো-অ্যাসেন্সিওর স্পেন। তাই ইরানের বিপক্ষে মাঠে নামার আগে বেশ চাপেই থাকবে স্পেন। কেননা হেরে গেলেই দ্বিতীয় রাউন্ডের সমীকরণটা কঠিন হয়ে যাবে লা রোজাদের জন্য। আর যদি ড্র করে তবে তাকিয়ে থাকতে গ্রুপের অন্য দলগুলোর দিকে।

অন্যদিকে, ‘বি’ গ্রুপে সবচেয়ে সুবিধাজনক অবস্থানে আছে ইরান। এই গ্রুপে একমাত্র তারাই প্রথম ম্যাচ জিতেছে। তাই এবার ইরানের লক্ষ্য স্পেনকে হারিয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করা। আর সেটা করতে পারলেই প্রথমবার দ্বিতীয় রাউন্ডে নাম লেখাবে এশিয়ার দেশটি।

 

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে