আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > শরৎচন্দ্রের ‘চরিত্রহীন’ নিয়ে ধোঁয়াশা

শরৎচন্দ্রের ‘চরিত্রহীন’ নিয়ে ধোঁয়াশা

charitraheen

প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

সদ্য মুক্তি পেয়েছে দেবালয় ভট্টাচার্যের আগামী ওয়েব সিরিজ ‘চরিত্রহীন’-এর পোস্টার। পরিচালক দেবালয়ের ‘চরিত্রহীন’ পোস্টারটাই যেন ধোঁয়াশায় ভরপুর। টলিপাড়ায় শোরগোল ফেলে দিয়েছে একটি প্রশ্ন কে ‘চরিত্রহীন’?

যেখানে সাদা-কালো পোস্টারে পরিচালকের আলো-আঁধারিতে রয়েছে একটি মেয়ে। চোখ থেকে মুখের বাকি অংশ উধাও। খোল চুলে। বুকে-কাঁধ জুড়ে রয়েছে তিনটি হাত! কে এই মেয়ে? তাই নিয়ে এখন রীতিমতো হইচই সিনেমহলে।

পরিচালক দেবালয় জানাচ্ছেন, আমার এই গল্প শরত্চন্দ্র চট্টোপাধ্যায়ের ‘চরিত্রহীন’ অবলম্বনে তৈরি। এত বছর ধরে এত গুরুত্বপূর্ণ একটা লেখা রয়েছে। কিন্তু এটা নিয়ে বাংলায় কোনও ছবি হয়নি। আমার মনে হল ওয়েবটাই সঠিক মাধ্যম যেখানে ইন্টারপ্রেট করতে পারব। কিরণময়ী, সরোজিনী, সাবিত্রী, হারাণ— প্রধান চরিত্ররা সকলেই রয়েছে। এদের এই সময়ের প্রেক্ষাপটে খুঁজব।”

শরৎচন্দ্রের এ গল্পের প্রেক্ষাপট ১৯০০ এর দশক। এই কাহিনি দু’জন নায়িকা। সাবিত্রী ও কিরণময়ি।  এছাড়া রয়েছে সুবলা ও সরোজিনী। এই চার নারীর কথায় নিয়েই তৈরি ‘চরিত্রহীন’। যা দু’মলাট থেকে এখন দেখা যাবে ওয়েবের পর্দায়। তবে এই চরিত্র গুলিতে কে থাকছে? তা নিয়ে রয়েছে জট। যা এখনি খুলতে চাইছেন না পরিচালক। তবে সূত্রের খবর, শোনা যাচ্ছে মুম্বইয়ের কোনও এক মডেল অভিনেত্রীকে কিরণময়ির চরিত্রে কাস্ট করেছেন পরিচালক। তবে তিনি কে? তার উত্তর মিলবে সঠিক সময়ে।

এএম / জেএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে