আপনি আছেন
প্রচ্ছদ > ঢাকা > রাজধানীতে একপশলা স্বস্তির বৃষ্টি

রাজধানীতে একপশলা স্বস্তির বৃষ্টি

প্রতিচ্ছবি প্রতিবেদক:

তীব্র গরমে রাজধানীবাসীকে একপশলা বৃষ্টি অনেকটা স্বস্তি এনে দিয়েছে। মঙ্গলবার সকাল থেকে রাজধানীতে হালকা বৃষ্টিতে কমেছে গরমের তীব্রতা। বৃষ্টির পরিমাণ বেশি না হলেও তা ছিল স্বস্তির।

রাজধানীতে আজ (মঙ্গলবার) সকালে ৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। ভোরে সূর্যোদয়ের পর আকাশ পরিস্কার থাকলেও সকাল সাড়ে ৭টার দিকে আকাশ মেঘে ঢেকে অন্ধকার হয়ে যায়। আনুমানিক ৮টার দিকে বৃষ্টি শুরু হয়। কখনও ঝিরঝির আবার কখনও মুষলধারে বৃষ্টি হতে থাকে। সকাল সোয়া ৯টার পর বৃষ্টি থামে।

সোমবার রাজধানীতে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৫.৩ ডিগ্রি সেলসিয়াস। এবারের মৌসুমে রাজধানীতে গরমের তীব্রতাও ছিল এদিন সবচেয়ে বেশি। তবে ঈদের ছুটির কারণে রাস্তাঘাট অনেকটা ফাঁকা থাকায় কিছুটা সহনীয় ছিল পরিবেশ। আর গরমের তীব্রতা বেশি অনুভূত হয় রাতে। ফ্যানের নিচে বসেও অনেককে অনবরত ঘামতে দেখা যায়। কোথাও কোথাও লোডশেডিংয়ের কারণে অসহনীয় হয়ে উঠে জীবন।

গতকাল (১৮জুন) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়া ও বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে