আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > যেসব কীর্তি শুধুই রোনালদোর!

যেসব কীর্তি শুধুই রোনালদোর!

যেসব কীর্তি শুধুই রোনালদোর!

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

আক্ষরিক অর্থেই একটি হাইভোল্টেজ ম্যাচ উপহার দিলো স্পেন এবং পর্তুগাল। বিশ্বসেরা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো নিজের প্রথম ম্যাচেই উপহার দিলেন দুর্দান্ত এক হ্যাটট্রিকের। ক্লাব ফুটবলে যেভাবে একের পর এক গোল করে যান তিনি, বিশ্বকাপে এসেও প্রথম ম্যাচেই একইভাবে গোলের বন্যা বইয়ে দিলেন। স্পেনের মত শক্তিশালী দেশের বিপক্ষে হ্যাটট্রিক করে ম্যাচ ড্র করলেন ৩-৩ গোলে।

চলতি বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিক এটি। এর আগে উদ্বোধনী ম্যাচে জোড়া গোল করেছিলেন রাশিয়ান ডেনিস চেরিশভ। রোনালদোর হ্যাটট্রিকের ম্যাচেও জোড়া গোল করেছেন স্প্যানিশ স্ট্রাইকার দিয়েগো কস্তা।

কিন্তু সবাইকে ছাপিয়ে দুর্দান্ত এক হ্যাটট্রিক করে বিশ্বকাপের শুরুটা রঙিন আর অসাধারণ করে রাখলেন সিআর সেভেন। বিশ্বকাপে এ নিয়ে কোনো তৃতীয় পর্তুগিজ ফুটবলার হ্যাটট্রিক করলো। এর আগে ১৯৬৬ সালে উত্তর কোরিয়ার বিপক্ষে বিশ্বকাপে প্রথম পর্তুগিজ ফুটবলার হিসেবে হ্যাটট্রিক করেছিলেন ইউসেবিও। ২০০২ সালে পোল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় পর্তুগিজ হিসেবে হ্যাটট্রিক করেছিলেন পওলেতা। ২০১৮ সালে ক্রিশ্চিয়ানো রোনালদো করলেন হ্যাটট্রিক।

ক্যারিয়ারে এ নিয়ে ৫১তম হ্যাটট্রিক করলেন সিআর সেভেন। সবগুলোই ক্লাব এবং জাতীয় দল মিলিয়ে।

একই সঙ্গে টানা চারটি বিশ্বকাপে গোল করার রেকর্ডও গড়লেন সিআর সেভেন। ২০০৬ বিশ্বকাপে শুরু, এরপর ২০১০, ২০১৪ বিশ্বকাপেও গোল করেছিলেন রোনালদো। এবার করলেন ২০১৮ বিশ্বকাপেও। শুধু তাই নয়, বিশ্বকাপে সবচেয়ে বেশি বয়সী ফুটবরার হিসেবে হ্যাটট্রিক করার রেকর্ড গড়লেন তিনি। ৩৩ বছর ১৩০দিন বয়সে হ্যাটট্রিকের গৌরব দেখালেন তিনি।

একই সঙ্গে বিশ্বকাপে প্রথম কোনো ‍ফুটবলার হিসেবে স্পেনের বিপক্ষে হ্যাটট্রিক করার গৌরব অর্জন করলেন তিনি। ক্লাব হোক আর জাতীয় দল হোক, রোনালদো হ্যাটট্রিক করেছেন বিশ্বসেরা প্রায় সব গোলরক্ষকের বিপক্ষে। গোল করেছেন ম্যানুয়েল নুয়্যার, থিবাত কুর্তোয়া, জ্যান ও’ব্ল্যাক, ডেভিড ডি গিয়া এবং জিয়ানলুইজি বুফনের বিপক্ষে তো কয়েকবার।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে