আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > এবার সোনালী ব্যাংকের অর্থ পাচার!

এবার সোনালী ব্যাংকের অর্থ পাচার!

Sonali-Bank

প্রতিচ্ছবি প্রতিবেদক:

সোনালী ব্যাংকের প্রধান কার্যালয়ের নিচতলায় অবস্থিত স্থানীয় কার্যালয়ের সুরক্ষিত ভল্ট থেকে ৭ বস্তা নতুন টাকা অভিনব জালিয়াতির মাধ্যমে পাচারের চেষ্টা করা হয়েছে।

গত বুধবার রাত ৮টার দিকে ব্যাংকে এই ঘটনা ঘটে। তবে ব্যাংকের প্রধান কার্যালয়ের নিরাপত্তারক্ষীদের বাধায় সেই চেষ্টা ব্যর্থ হয়েছে।

এ ঘটনায় জড়িত থাকার দায়ে ব্যাংকের দুই কর্মচারীকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে এ ঘটনায় আরও কারা জড়িত তাদের চিহ্নিত করতে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সূত্র জানায়, গত বুধবার শবেকদরের ছুটিতে ব্যাংকের প্রধান কার্যালয় যথারীতি বন্ধ ছিল। কিন্তু বিশেষ ব্যবস্থায় স্থানীয় কার্যালয় বা লোকাল অফিস খোলা ছিল। ব্যাংকের লেনদেন সম্পন্ন করে কর্মকর্তা-কর্মাচারীরা ইফতারের পর পরই চলে যাওয়ার পরই ঘটে অভিনব জালিয়াতির ঘটনা।

ব্যাংকের সামনে নিরাপত্তায় নিয়োজিত ছিলেন প্রধান কার্যালয়ের কয়েকজন আনসার সদস্য। হঠাৎ তারা দেখতে পান ৭ বস্তা নতুন টাকাসহ একটি পিকঅ্যাপ ভ্যান ব্যাংকের ভেতর থেকে বের হচ্ছে। আনসারের নিরাপত্তা প্রহরীরা পিকঅ্যাপ ভ্যান আটক করেন। পিকঅ্যাপ ভ্যানে থাকা দুজনের কাছে নতুন টাকা বের করে নেওয়ার বৈধ ছাড়পত্র দেখতে চান। তারা প্রথমে বলেন, এগুলো বাংলাদেশ ব্যাংকের টাকা, বাংলাদেশ ব্যাংকে যাচ্ছে। জেরার মুখে আবার বলেন, ভল্টে সমপরিমাণ পুরনো নোট রেখে নতুন টাকা নেওয়া হচ্ছে। কিন্তু কোনোকিছুতেই আনসারের নিরাপত্তা প্রহরীদের আয়ত্ত্ব করতে পারেননি সঙ্গে থাকা লোকজন।

পরে ঘটনাটি উপরের কর্মকর্তাদের জানানো হয়। এর পর ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপে নতুন টাকার বস্তাগুলো আবার ভল্টে ফেরত পাঠানো হয়।

জেএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে