আপনি আছেন
প্রচ্ছদ > ঢাকা > সুরেশ্বরীর অনুসারীদের ঈদ আজ

সুরেশ্বরীর অনুসারীদের ঈদ আজ

সুরেশ্বরীর অনুসারীদের ঈদ আজ

প্রতিচ্ছবি শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুরের ছয় উপজেলার ৩১ গ্রামে হযরত সুরেশ্বরী (রা.) অনুসারীরা সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদ-উল ফিতর উদযাপন করছেন আজ শুক্রবার।

জেলার বেশ কয়েকটি স্থানে ঈদের জামায়াত অনুষ্ঠিত হলেও প্রধান ও বড় জামায়াত অনুষ্ঠিত হয় নড়িয়া উপজেলায় অবস্থিত সুরেশ্বর দরবার শরীফ মাঠ প্রাঙ্গণে। এই জামায়াত অনুষ্ঠিত হয় সকাল ৯টায়।

সৌদি আরবসহ মধ্য প্রাচ্যের ৬৯টি দেশে বৃহস্পতিবার চাঁদ দেখা যাওয়ায় শুক্রবার ওইসব দেশে ঈল-উল ফিতর উদযাপিত হচ্ছে। তাই সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে সুরেশ্বর দারবার শরীফের প্রতিষ্ঠাতা হযরত জান শরীফ শাহ্ সুরেশ্বরী (রা.) এর অনুসারীরা শরীয়তপুরের ধর্মপ্রাণ মুসলমান ঈদ-উল ফিতর উদযাপন করছেন।

সুরেশ্বর দরবার শরীফের বর্তমান গদিনশীল পীর শাহ নুরে কামাল নুরী জানান, সুরেশ্বর দরবার শরীফ মাঠ প্রাঙ্গণে শুক্রবার সকাল ৯টায় ঈদ-ঈল-ফিতর নামাজের জামায়াত অনুষ্ঠিত হয়। শরীয়তপুরের ছয়টি উপজেলার ৩১ গ্রামের অর্ধলক্ষাধিক ধর্মপ্রাণ মুসলমান বিপুল উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ঈদ-উল-ফিতর উদযাপন করেছেন।

সুরেশ্বরী (রা.) অনুসারীরা জানায়, সুরেশ্বর দারগা শরীফের প্রতিষ্ঠাতা হযরত জান শরীফ শাহ্ সুরেশ্বরী (রা.) এর অনুসারীরা ১৪৫ বছর আগে থেকে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে রোজা রাখেন এবং ঈদ-উল-ফিতর ও ঈদ-উল আযহা পালন করে আসছেন।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে