আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > জমকালো উদ্বোধনে পর্দা উঠল ফুটবল বিশ্বকাপের

জমকালো উদ্বোধনে পর্দা উঠল ফুটবল বিশ্বকাপের

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

অপেক্ষা ফুরিয়ে ফের মাঠে গড়ালো ফুটবল বিশ্বের মর্যাদার লড়াই ফিফা বিশ্বকাপ-২০১৮। বৃহস্পতিবার রাশিয়ার রাজধানী মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা উঠেছে মহাযজ্ঞের ২১তম আসরের।

ফুটবলপ্রেমীদের মাঠে রোমাঞ্চে ভাসানোর আগে লুঝনিকিতে অনুষ্ঠিত হয় জমকালো অনুষ্ঠান। বাংলাদেশ সময় রাত ৮.৩০ মিনিটে আলো ঝলমল করে ওঠে লুঝনিকি।

শুরুতেই শিশুদের হাত ধরে টানেল হেঁটে মাঠে আসেন ২০০২ বিশ্বকাপ জয়ী ব্রাজিলিয়ান ফেনোমেন রোনাল্ডো আর ব্রিটিশ রক মিউজিক তারকা রবি উইলিয়ামস। ব্রিটিশ সঙ্গীতশিল্পী এক মিনিট ২০ সেকেন্ড ধরে ‘লেট মি এন্টারটেইন ইউ’ শিরোনামের গান গেয়ে মাতিয়ে তোলেন দর্শকদের।

মাঠে উপস্থিত প্রায় ৮০ হাজার দর্শকের সামনে স্পেনের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইকার ক্যাসিয়াস ও রাশিয়ান সুপার মডেল ভোডিয়ানোভা বাক্স থেকে বের করে আনেন বিশ্বকাপের সোনালী ট্রফি।

কিছুক্ষণ বিরতির পর উদ্বোধনী মঞ্চে আসেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ছোট্ট বক্তব্য দিয়ে তিনি মঞ্চ ছেড়ে দেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোকে। বিশ্বফুটবলের অভিভাবকের বক্তব্যে আনুষ্ঠানিকভাবে পর্দা ওঠে বিশ্বকাপের।

তারপর আলো কেড়ে নেন উদ্বোধনী ম্যাচের দুই প্রতিপক্ষ স্বাগতিক রাশিয়া ও সৌদি আরব। জাতীয় সঙ্গীতের সাথে গলা মেলান দুদলের ফুটবলাররা। এরপরই মাঠে গড়ায় এবারের আসরের প্রথম ম্যাচ।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে