আপনি আছেন
প্রচ্ছদ > রাজনীতি > স্থানীয় সরকার নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পত্র বিতরণ

স্থানীয় সরকার নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পত্র বিতরণ


প্রতিচ্ছবি প্রতিবেদক:

চার জেলার উপ-নির্বাচন, উপজেলা পরিষদ, পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনের আওয়ামী লীগের মনোনয়ন পত্র বিতরণ শুরু হচ্ছে। জেলাগুলো হলো – রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন, কুড়িগ্রাম-৩ (উলিপুর)।

আগামী ১৮, ১৯, ২০ ও ২১ জুন যথাক্রমে সোম, মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়ন প্রত্যাশীদের আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে আবেদনপত্র সংগ্রহ করতে বলা হয়েছে। আগামী ২১ জুন সন্ধ্যা ৭টার মধ্যে মনোনয়নের আবেদনপত্র জমা দেয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

সিটি কর্পোরেশনের কাউন্সিলর প্রার্থীর তালিকা প্রেরণ
রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের একটি প্যানেল তৈরির জন্য ওয়ার্ড আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্যদের নিয়ে সভা করা হবে। সভায় আলাপ-আলোচনার মাধ্যমে কমপক্ষে তিনজনের একটি প্যানেল সুপারিশ করবে।

প্যানেলটি মহানগর, থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের যৌথ স্বাক্ষরে প্রার্থীদের যোগ্যতা, নেতৃত্বের গুণাবলি ও জনপ্রিয়তা ইত্যাদি বিষয় উল্লেখ করে কমপক্ষে তিনজনের সুপারিশ আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে আগামী ২১ জুনের মধ্যে প্রেরণ করতে হবে।

সংরক্ষিত মহিলা ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচনে (৩টি ওয়ার্ড নিয়ে একটি সংরক্ষিত মহিলা আসন) উল্লিখিত নিয়মাবলি প্রযোজ্য।

আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

এএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে