আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > অনুশীলনে সালাহ

অনুশীলনে সালাহ

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

অবশেষে মিশর বিশ্বকাপ দলের অনুশীলনে দেখা গেল মোহম্মদ সালাহকে। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে কাঁধে চোট পেয়ে মাঠের বাইরে ছিলেন তিনি। যদিও রাশিয়ায় তার খেলা নিয়ে অনিশ্চয়তা এখনো কাটেনি। মিশরের মেডিকেল দল মঙ্গলবার জানান, যতক্ষণ না সালাহ অনুশীলন শুরু করছেন, ততক্ষণ তারা এটা নিয়ে কিছু বলতে পারছেন না।

চেচনিয়ার রাজধানী গ্রোঞ্জির আখমাত এরিনায় মিশর এখন প্রস্তুতি সারছে। আনন্দবাজার জানায়, বুধবার অবশ্য একেবারেই হাল্কা অনুশীলন করলেন লিভারপুলের হয়ে খেলে ইপিএলে এ মৌসুমের সেরা ফুটবলার হওয়া সালাহ। সতীর্থদের সঙ্গে সামান্য গা গরম করেই তিনি উঠে যান। শুক্রবার মিশরের প্রথম খেলা লুইস সুয়ারেসদের উরুগুয়ের বিরুদ্ধে। বোঝাই যাচ্ছে, সালাহ নিজে মরিয়া হলেও প্রথম ম্যাচে তার খেলার সম্ভাবনা কম। এখন দেখার ১৯ জুন রাশিয়ার বিরুদ্ধে তাকে মাঠে দেখা যায় কি না।

এদিকে সবাইকে চমকে দিয়ে রাশিয়ার ডিফেন্ডার ইলেয়া কুতেপভ বলেছেন, ‘সালাহ বিরাট কিছু খেলে না। আপনারা নিশ্চয়ই জানতে চাইবেন, তা হলে ওকে থামাব কী করে? হতে পারে সার্জিও র‌্যামোসের মতোই কিছু একটা আমরা করব। আসলে র‌্যামোসই আমাদের দেখিয়ে দিয়েছে, ওকে কী করে আটকাতে হয়। তাই আমি চাই, সালাহ আমাদের বিরুদ্ধে মাঠে নামুক।’

সালাহকে নিয়ে এত আলোচনা মিশরের আর্জেন্টাইন কোচ হেক্টর কুপার পছন্দ করছেন না। তার সাফ কথা, ‘মিশরের জাতীয় দল মানে শুধু মোহম্মদ সালাহ নয়। আমার দলে আরো অনেকে আছে। ওদের মধ্যে বোঝাপড়াও দারুণ। মিশর ভাগ্যবান যে সালাহর মতো একজনকে পেয়েছে। কিন্তু তার মানে এই নয় যে আমরা ওর উপর নির্ভর করেই এখানে খেলতে এসেছি।’

বিরক্তি নিয়ে মিশর কোচ আরো বলেন, ‘জেনে রাখবেন, আমাদের রণনীতি মোটেই শুধুমাত্র সালাহর উপর নির্ভর করে তৈরি হয়নি।’

এদিকে সালাহকে নিয়ে নতুন বিতর্কও সৃষ্টি হয়েছে। মিশরের অনুশীলনে চেচনিয়ার দু’জন বিচ্ছিন্নতাবাদী ও মৌলবাদী নেতা তার সঙ্গে দেখা করে ছবি তোলায়। বিশেষ করে পশ্চিমী দুনিয়ার সংবাদমাধ্যম এই ঘটনা নিয়ে বেশি সরব। তবে সালাহ নিজে বা মিশর দলের পক্ষ থেকে এই বিষয়ে কোনো প্রতিক্রিয়া জানানো হয়নি।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে