আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > ভিড় আছে, ভিড় নেই

ভিড় আছে, ভিড় নেই

ভিড় আছে, ভিড় নেই 

প্রতিচ্ছবি প্রতিবেদক:

আর মাত্র দুদিন; এরপরই আসছে ধর্মপ্রাণ মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। তাই ঈদের আনন্দ পরিজন-প্রিয়জনের সঙ্গে ভাগাভাগি করতে রাজধানী ঢাকায় চলছে ঘরমুখো মানুষের তোড়জোড়। বাস-ট্রেন-লঞ্চে করে নাড়ির টানে বাড়ি ফিরছেন রাজধানীবাসী।

আজ ১৩ জুন, বুধবার; রাজধানীর বাস টার্মিনালগুলোতে ঈদযাত্রার আজ চতুর্থ দিন। এদিন যাত্রীদের উপচেপড়া ভিড় থাকার কথা থাকলেও প্রত্যাশিত ভিড় দেখা যায়নি গাবতলী বাস টার্মিনালে। বিভিন্ন পরিবহণের কাউন্টারে কথা বলে জানা গেছে, আগামীকাল অফিস আদালত খোলা থাকায় আজ রাজধানী ছাড়তে পারছেন না অনেকেই। তবে বৃহস্পতিবার দুপুরের পর থেকে আশানুরূপ যাত্রী থাকবে বলে প্রত্যাশা সংশ্লিষ্টদের।

 

হানিফ এন্টারপ্রাইজের ব্যবস্থাপক মোশাররফ হোসেন প্রতিচ্ছবিকে বলেন, যাত্রীর চাপ বেশ কম। তবে শুরুর দিনগুলোতে অনেক যাত্রী ছিল।

এছাড়া, মহাসড়কে যানজট কম থাকায় বেশিরভাগ বাসই নির্ধারিত সময়ে ছেড়ে যাচ্ছে বলে জানান মোশাররফ হোসেন। তিনি বলেন, পাটুরিয়া ঘাটে আগের মতো বাস-ট্রাকের দীর্ঘ লাইন নেই। সময়মতো নদী পাড় হতে পারায় আমরাও বাস সময়মতো ছাড়তে পারছি। গত ঈদে যেখানে ১০-১২ ঘন্টা লাগতো, সেখানে এখন নির্ধারিত ৫-৬ ঘন্টার মধ্যেই গন্তব্যে পৌছে যাচ্ছেন যাত্রীরা।

একই তথ্য মিলেছে দেশের অন্যান্য অঞ্চলের বাস কাউন্টারগুলোতেও। তারা জানায়, অগ্রিম ঈদযাত্রার শুরুর দিকে কিছুটা যাত্রীর চাপ থাকলেও এখন খুব একটা নেই। তবে আগামীকাল থেকে যাত্রীর চাপ বাড়বে বলে প্রত্যাশা তাদের।

এ প্রসঙ্গে সাকুরা পরিবহনের ব্যবস্থাপক আনিসুর রহমান জনি প্রতিচ্ছবিকে বলেন, আসলে এখনো অনেকের ঈদের ছুটি শুরু হয়নি। তাই, কাউন্টারগুলোতে ভিড় কম। আশা করছি, কাল (বৃহস্পতিবার) থেকেই যাত্রীর চাপ বেড়ে যাবে।

এদিকে, ঢাকা-মাদারীপুর ও ঢাকা-বরিশাল রুটে চলাচলকারী সার্বিক-সুরভী পরিবহনের কর্মকর্তা মোঃ জালাল আহমেদ বলেন, শুরুর দিকে যাত্রীর চাপ কর্তৃপক্ষ অতিরিক্ত বাসের ব্যবস্থা করেছে। কিন্তু, হঠাৎ করে ভিড় কমে যাওয়ায় নিয়মিত শিডিউলের কিছু কিছু বাস সিট খালি নিয়েও ছেড়ে যাচ্ছে।

এছাড়া, গাবতলী বাস টার্মিনালে টিকিট বিক্রিতে অনিয়ম-কালোবাজারি ঠেকাতে যথেষ্ট সজাগ দৃষ্টি রেখেছে আইনশৃঙ্খলাবাহিনী। টার্মিনালের অস্থায়ী পুলিশ ও র‍্যাব ক্যাম্প সূত্রে জানা গেছে, অগ্রিম ঈদযাত্রার শুরুর দিকে অতিরিক্ত যাত্রী থাকায় কিছুটা বিশৃঙ্খলা দেখা দিলেও এখনো বড় ধরণের কোনো অনিয়ম হয়নি।

উল্লেখ্য, একই চিত্র দেখে গেছে রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনালেও। তবে, ভিন্ন চিত্র কমলাপুর ও বিমানবন্দর রেলওয়ে স্টেশনে। সকাল থেকে নির্ধারিত গন্তব্যে ছেড়ে যাওয়া ট্রেনগুলোতে ছিল প্রত্যাশিত ভিড়।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে