আপনি আছেন
প্রচ্ছদ > আইন-মানবাধিকার > খালেদা জিয়া অজ্ঞান ছিলো এ কথা সত্যি নয়

খালেদা জিয়া অজ্ঞান ছিলো এ কথা সত্যি নয়

মাহবুবে আলম
প্রতিচ্ছবি প্রতিবেদক:

খালেদা জিয়া রোজার দিনে ইফতারের আগে তিনি দাঁড়ানো থেকে ঘুরে পড়েছিলেন। তিনি ৫/৭ মিনিট অজ্ঞান ছিলেন এ কথা সত্যি নয়। এ সময় তাকে চকলেট খাওয়ানো হয় – এ কথা বলেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

রোববার কুমিল্লা মামলার শুনানি শেষে সাংবাদিকদের অ্যাটর্নি জেনারেল এ কথা বলেন।

তিনি বলেন,শুনানিকালে আদালতকে আমরা জানিয়েছি, খালেদা জিয়ার অজ্ঞান হওয়ার বিষয়টি সঠিক নয়। আমি সিভল সার্জন ও আইজি প্রিজনের সঙ্গে কথা বলেছি। তারা বলেছেন, তিনি রোজা রাখার কারণে তার সুগার কমে গিয়েছিল। এই বয়সে তার ডায়বেটিস আছে।

মাহবুবে আলম বলেন, শুধুমাত্র জামিন নেওয়ার ক্ষেত্রে সহানুভূতি পেতে বিএনপির আইনজীবীরা মিথ্যাচার করছেন। কারাগারের সকল বন্দিদের বিষয়ে সিভিল সার্জন ও পুলিশের আইজি অবশ্যই জানতো। আমি মামলার শুনানির আগে আইজির সাথে কথা বলেছি। তিনি বলেছেন, খালেদা জিয়া অজ্ঞান হওয়ার কথাটি সঠিক নয়। বরং রোজার কারণে তার সুগার কমে গিয়েছিল।

এর আগে শনিবার বিকেলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করার পর তার চিকিৎসকরা জানান, খালেদা জিয়া ‘মাইল্ড স্ট্রোক’ করেছিলেন। কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে পুরনো ঢাকার নাজিম উদ্দিন রোডে কারা ফটকের সামনে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মেডিসিন বিভাগের অধ্যাপক এফএম সিদ্দিকী সাংবাদিকদের এ কথা জানান।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘গত ৫ জুন দুপুর ১টার দিকে খালেদা জিয়া হঠাৎ মাথা ঘুরে পড়ে যান। ৫-৭ মিনিট পর তার জ্ঞান ফিরলেও ওই সময়ের কথা কিছুই মনে করতে পারছেন না। আমরা পরীক্ষা-নিরীক্ষা করে যতটুকু বুঝতে পেরেছি তার মাইল্ড স্ট্রোক হয়েছে। আগামীতে বড় ধরনের স্ট্রোক হওয়ার আশঙ্কা রয়েছে।’

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের সাজা দেন আদালত। বর্তমানে তিনি নাজিমউদ্দিন রোডের পুরাতন কারাগারে বন্দি রয়েছেন।

এএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে