আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > যুক্তরাষ্ট্রে অবৈধ অভিবাসীদের জায়গা কারাগারে

যুক্তরাষ্ট্রে অবৈধ অভিবাসীদের জায়গা কারাগারে

প্রতিচ্ছবি আন্তর্জাতিক ডেস্ক:

যুক্তরাষ্ট্রে আটককৃত অবৈধ অভিবাসীদের জায়গা সংকুলানের কারণে ফেডারেল কারাগারে পাঠানো হচ্ছে। বিকল্প ব্যবস্থা হওয়ার আগ পর্যন্ত আটক ১৬০০ ব্যক্তিকে ১২০ দিন কারাগারে থাকতে হতে পারে এ তথ্য জানিয়েছে মার্কিন অভিবাসন ও কাস্টমস বাহিনী (আইসিই)। খবঅর বিবিসি।

বিবিসি জানিয়েছে, ইতিমধ্যে ১৬০০ অভিবাসীকে কারাগারে স্থানান্তর করা শুরু হয়েছে। এদের মধ্যে প্রায় ১ হাজার বন্দিকে ক্যালিফোর্নিয়ার কারাগারে পাঠানো হচ্ছে। বিকল্প ব্যবস্থা না হওয়া পর্যন্ত এটি সাময়িক ব্যবস্থা বলেও জানিয়েছে আইসিই।

সম্প্রতি অভিবাসন নীতিতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জিরো টলারেন্স নীতির কারণে সম্প্রতি বিপুল সংখ্যক অবৈধ অভিবাসীকে আটক করে আইসিই। এতো লোককে রাখার মতো পর্যাপ্ত সুবিধা না থাকায় তাদেরকে কেন্দ্রীয় সরকারের কারাগারে স্থানান্তরের সিদ্ধান্ত হয়।

অবৈধভাবে যারা সীমান্ত পাড়ি দেবে তাদের বিরুদ্ধে যাদের সরকারি আইনজীবীরা ফৌজাদারি অভিযোগ আনতে পারেন সে লক্ষ্যে একটি বিল তৈরিতে কাজ করছে আইসিই। ট্রাম্পের আগের প্রশাসনের আমলে প্রথমবার সীমানা পাড়ি দিয়ে যারা যুক্তরাষ্ট্রে আসতো তাদের প্রত্যাবাসন প্রক্রিয়া মানা হতো। আইসিইর আটক কেন্দ্রেই তাদের শুনানি হতো।

এএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে