আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > রাশিয়া বিশ্বকাপ মিস করবে যাদের

রাশিয়া বিশ্বকাপ মিস করবে যাদের

রাশিয়া বিশ্বকাপ মিস করবে যাদের

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

বাকি আর মাত্র ১৩ দিন। আর তার পরেই শুরু হচ্ছে ৩২ দেশের মহারণ। যে বিশ্বকাপে রোনালদো থেকে মেসিদের পায়ের জাদু দেখবে বিশ্ব। কিন্তু এই বিশ্বকাপে দেখা যাবে না, এমন তারকার সংখ্যাও নেহাত কম নয়। এদের মধ্যে কেউ হয়ত অসুস্থ, কোনও তারকার আবার দেশ বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেনি। দেখে নেওয়া যাক এমনই কয়েক জনকে।

করিম বেঞ্জেমা
অক্টোবর ২০১৫-এর পর থেকে একবারের জন্যও দেশের হয়ে খেলেননি এই ফরাসি তারকা। রিয়াল মাদ্রিদের এই তারকা জানিয়েছিলেন, দেশ যতদিন জাতীয় দলের কোচিং করাবেন, ততদিন তিনি জাতীয় দলে সুযোগ পাবেন না।

দানি আলভেজ
এবারের বিশ্বকাপের অন্যতম ফেভারিট দল ব্রাজিলকে নামতে হবে দলের সেরা ডিফেন্ডারকে ছাড়াই। কপ দ্য ফ্রান্স ফাইনালে হাঁটুতে চোট পেয়ে বিশ্বকাপ থেকেই ছিটকে গিয়েছেন আলভেজ।

জ্লাটান ইব্রাহিমোভিচ 
মনে করা হয়েছিল দেশের হয়ে বিশ্বকাপে কামব্যাক করবেন ইব্রা। সমর্থকদের মধ্যে সে আশা বাড়িয়ে দিয়েছিলেন খোদ ইব্রা। কিন্তু সুইডেনের কোচের বিশ্বকাপ পরিকল্পনায় ছিলেন না তিনি।

গ্যারেথ বেল
গত ইউরোর সেমিফাইনালিস্ট ওয়েলস এবারে যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয়। ফলে সে দেশের সর্বকালের সেরা ফুটবলার তথা রিয়াল মাদ্রিদের অন্যতম প্রধান অস্ত্রকে দেখা যাবে না এ বারের বিশ্বকাপে।

দিমিত্রি পায়েত
২০১৬ সালে দুর্দান্ত একটা ইউরো কাটানোর পর পায়েতকে নিয়ে স্বপ্ন দেখতে শুরু করে গোটা ফ্রান্স। কিন্তু ইউরোপা কাপ ফাইনালে হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়ায় এবারের বিশ্বকাপ সাইডলাইন থেকেই দেখতে হবে মার্সেইয়ের এই মিডফিল্ডারকে।

দানি কার্ভাজল
বড় টুর্নামেন্টের আগে চোট পাওয়া যেন অভ্যাস হয়ে গেছে স্পেনের এই ডিফেন্ডারের। চোটের জন্য ২০৬ ইউরোতে খেলতে পারেননি, আর এবার চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে চোট পেয়ে বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন রিয়াল মাদ্রিদ ডিফেন্সের বড় ভরসা।

অ্যালেক্স অক্সলেড-চেম্বারলেন
চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালে হাঁটুর লিগামেন্টে চোট বিশ্বকাপ থেকেই ছিটকে দিয়েছে ইংল্যান্ড মিডফিল্ডের বড় ভরসা চেম্বারলেনকে।

জো হার্ট 
হার্টের দলে না থাকা চমকে দিয়েছে ফুটবল বিশ্বকে। অভিজ্ঞ এই গোলরক্ষকের বদলে নিক পোপকে সুযোগ গিয়েছেন ইংল্যান্ড কোচ সাউথগেট।

মারিও গটজে
গতবার জার্মানির ফাইনালের হিরো এবারে দলেই জায়গা পাননি। চোট এবং অফ ফর্মে প্রায় গোটা মৌসুমটাই কেটেছে গটজের। তাকে জার্মানির প্রাথমিক দলেই রাখেননি লো।

জিয়ানলুইগি বুফোঁ
বিশ্বকাপের পর অবসর নেবেন বলে জানিয়েছিলেন ইতালির প্রবাদপ্রতিম এই গোলরক্ষক। কিন্তু সুইডেনের কাছে হেরে বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতেই ব্যর্থ হয় ইতালি। চোখের জলে অবসর নেন ৩৯ বছরের বুঁফো।

আর্তুরো ভিদাল
যোগ্যতা অর্জন পর্ব থেকেই ছিটকে যাওয়ায় গত দুটি বিশ্বকাপ খেলা চিলির অন্যতম সেরা এই মিডফিল্ডারকে এবারে বিশ্বকাপে দেখা যাবে না।

আর্জেন রবেন
নেদারল্যান্ডস যোগ্যতা অর্জন পর্ব থেকেই ছিটকে যাওয়ায় বিশ্বকাপে দেখা যাবে না বিশ্বের অন্যতম সেরা এই মিডফিল্ডারকে।

অ্যালেক্সি সাঞ্চেজ
ভিদালের মতো বিশ্বকাপ খেলা হচ্ছে না চিলির অন্যতম সেরা ফরোয়ার্ড অ্যালেক্সি সাঞ্চেজেরও।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে