আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > জাতীয় সঙ্গীত বিতর্ক: জবাব দিলেন তামিম-রিয়াদ

জাতীয় সঙ্গীত বিতর্ক: জবাব দিলেন তামিম-রিয়াদ

তামিম ইকবাল ও মাহামুদুল্লাহ রিয়াদ

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

আফগানিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি শুরুর আগে জাতীয় সঙ্গীতের সময় বাংলাদেশের ক্রিকেটাররা যথেষ্ট শ্রদ্ধা দেখাননি বলে অভিযোগ করেছেন টাইগার ভক্তরা। ব্যাপারটি সত্য নয় বলে জানিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও তামিম ইকবাল। তারকা এ দুই ক্রিকেটার তাদের ফেসবুকে ব্যাপারটিকে বলছেন ভুল বোঝাবুঝিতেই হয়েছে এমনটা।

গত রোববার ভারতের দেরাদুনের রাজীব গান্ধী স্টেডিয়ামে আফগানদের কাছে ৪৫ রানে হেরে যায় বাংলাদেশ। কিন্তু দেশবাসীকে হারের চেয়েও বেশি ক্ষুব্ধ করেছে জাতীয় সঙ্গীতের প্রতি ক্রিকেটারদের ‘অশ্রদ্ধা’। বিভিন্ন মাধ্যম থেকে তারা অভিযোগ তুলে বলেছেন, বাংলাদেশের জাতীয় সঙ্গীত চলার সময় ক্রিকেটারদের ঠোঁট মেলাতে দেখা যায়নি। এতে করে উঠেছে বিতর্কের ঝড়।

facebook status of mahamudullah riyad

সমর্থকদের এসব সমালোচানার জবাবে জাতীয় দলের অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ নিজের ফেসবুকে লেখেন, রোববারের প্রথম টি-টোয়েন্টি টিভিতে দেখেছেন, এমন সমর্থকদের কেউ কেউ হয়তো ভুল বুঝেছেন। দুই দলের জাতীয় সংগীত বাজানোর সময় বাংলাদেশের দলের কজন খেলোয়াড়ের মুখে বিভ্রান্তির ছায়া দেখে এই ভুল-বোঝাবুঝি।

তিনি অারও লেখেন, আফগানিস্তানের জাতীয় সংগীত মাঠ থেকে ঠিকমতো শোনা গেলেও কোনো কারণে বাংলাদেশের জাতীয় সংগীত শোনা যাচ্ছিল না। খেলোয়াড়েরা অপেক্ষা করছিল কখন জাতীয় সংগীত শুরু হবে। ততক্ষণে আসলে জাতীয় সংগীত শুরু হয়ে গেছে, টিভিতে দর্শকেরা শুনতে পাচ্ছিল। কিন্তু আমরা খেলোয়াড়েরা তা শুনতে পাচ্ছিলাম না।

রিয়াদের দাবি শুনতে না পাওয়ার কারণেই সমর্থরা আমাদের ভুল বুঝছেন।

facebook status of tamim iqbal

তামিম ইকবালও ব্যাপারটি ভুল বোঝাবুঝি আর কিছুই বলছেন না। ড্যাশিং এ ওপেনার তার ভেরিফাইড ফেসবুকে ভক্তদের উদ্দেশ্যে লিখেছেন, ‘রোববার প্রথম টি-টোয়েন্টি ম্যাচ যারা টিভিতে দেখেছেন তারা হয়তো জাতীয় সঙ্গীতের সময় বাংলাদেশের কয়েক জন ক্রিকেটারের দ্বিধান্বিত চেহারা দেখে ভুল বুঝেছেন। ব্যাপার হলো আফগানিস্তানের জাতীয় সঙ্গীত শোনা গেলেও বাংলাদেশের জাতীয় সঙ্গীত মাঠ থেকে কোনও কারণে শোনা যায়নি। খেলোয়াড়রা জাতীয় সঙ্গীত চালু হওয়ার অপেক্ষায় ছিল। বিস্ময়কর ব্যাপার হলো টিভি দর্শকরা জাতীয় সঙ্গীত শুনতে পেলেও আমরা খেলোয়াড়রা সেটা শুনতে পাইনি।’

জাতীয় সঙ্গীতের ভুল বোঝাবুঝি ও ম্যাচ হারের ঘটনায় দারুণ হতাশ টাইগাররা। তবে সব কিছুর জবাবটা আজই দিতে চায় সাকিব আল হাসানের দল। সে লক্ষ্যেই বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় রাজীব গান্ধী স্টেডিয়ামে আফগানদের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে নামছে টিম টাইগার্স।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে