আপনি আছেন
প্রচ্ছদ > আইন-মানবাধিকার > বাংলাদেশ বার কাউন্সিলের ভিসি পদে আলোচনায় তিন জ্যেষ্ঠ

বাংলাদেশ বার কাউন্সিলের ভিসি পদে আলোচনায় তিন জ্যেষ্ঠ

প্রতিচ্ছবি প্রতিবেদক:

বাংলাদেশ বার কাউন্সিলের সফল ভাবে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার পর এখন আলোচনা চলছে নবনির্বাচিত কমিটির ভাইস চেয়ারম্যান পদের নির্বাচন নিয়ে। কে হবেন বাংলাদেশ এই নতুন কমিটির ভাইস চেয়ারম্যান এ নিয়ে চলছে গুঞ্জন। তবে আলোচনায় রয়েছে তিনজন জ্যেষ্ঠ আইনজীবী। তাঁরা হলেন অ্যাডভোকেট আব্দুল বাসেত মজুমদার অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন ও অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমান।

এবারের নির্বাচনে ১৪টি পদের মধ্যে ১২টিতেই জয় পেয়েছেন সরকার সমর্থক আইনজীবীরা। কাজেই স্বাভাবিকভাবে সরকারপন্থীদের মধ্য থেকেই একজন ভাইস চেয়ারম্যান নির্বাচিত হবেন। নিয়ম অনুযায়ী পদাধিকার বলে রাষ্ট্রের সর্বোচ্চ আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল বার কাউন্সিলের চেয়ারম্যান হয়ে থাকেন। আর নির্বাচিত সদস্যদের সংখ্যাগরিষ্ঠ মতামত বা ভোটের মাধ্যমে ভাইস চেয়ারম্যান নির্বাচিত করা হয়।

বাংলাদেশ লিগ্যাল প্র্যাকটিশনার্স অ্যান্ড বার কাউন্সিল অর্ডার ১৯৭২ অনুযায়ী নির্বাচনের ফলাফল এখন গেজেট আকারে প্রকাশ করা হবে। গেজেটের ৩০ দিনের মধ্যে অ্যাটর্নি জেনারেল এর নেতৃত্বে নবনির্বাচিত কমিটির প্রথম সভা আহ্বান করা হবে। সেই সভাতেই নির্বাচিত সদস্যদের মধ্যে থেকে ভোটের মাধ্যমে তাদের একজনকে ভাইস চেয়ারম্যান নির্বাচিত করবেন।

এএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে